করোনার ভয়ে ফাঁকা ভারতীয় হকি দলের হাই পারফরম্যান্স ডিরেক্টর পদ

Mysepik Webdesk: অস্ট্রেলিয়ান ডেভিড জন ভারতীয় হকি দলের হাই পারফরম্যান্স ডিরেক্টর (এইচপিডি) পদ থেকে পদত্যাগের তিন মাস হয়ে গেছে। তবে শূন্য এই পদটিতে এখনও শূন্যই রয়েছে। এরজন্য করোনা দায়ী বলে মনে করা হচ্ছে। সামনের বছরেই টোকিও অলিম্পিক। বিশ্বের সবচেয়ে বড় এই মেগা ইভেন্টকে লক্ষ্যে রেখে ভারতীয় হকি দলে নতুন এইচপিডি নেওয়ার জন্য সাই এবং হকি ইন্ডিয়া অনুসন্ধান শুরু করেছিল। তবে বিদেশি-সহ দেশি ট্রেনাররাও করোনার ভয়ে এতে কোনও আগ্রহ দেখাননি।

আরও পড়ুন: এবার না ফেরার দেশে কিংবদন্তি ফুটবলার পাওলো রোসি

এইচপিডির দায়িত্ব হকি দলের পক্ষে খুবই গুরুত্বপূর্ণ। রোলান্ট ওল্টম্যান এবং জনের মতো জায়ান্টরা এই পদটিতে কাজ করে গেছেন। তাঁকে তাঁদের প্রায় পৌনে ৯ লাখ টাকা থেকে ১০ লাখ টাকা বেতন দেওয়া হয়েছিল। জন আগস্টে এই পদ থেকে পদত্যাগ করেছেন। সাই এই শূন্য পদের জন্য একটি বিজ্ঞাপনও প্রকাশ করেছিল। কিন্তু কেউই আবেদন করেননি। বিদেশি প্রশিক্ষকগণকে সর্বদা এই পদটিতে অগ্রাধিকার দেওয়া হয়। তবে বিদেশিরা তো বটেই, কোনও ভারতীয়ই এর জন্য আবেদন করেননি। সাই ও হকি ইন্ডিয়া এখন এইচপিডির জন্য একটি নতুন বিজ্ঞাপন চালু করেছে।

আরও পড়ুন: বছরের সেরা খেলোয়াড়ের সম্মান বজরং পুনিয়া, এলাভেনিল ভালারিভানকে

সূত্রের খবর যে, দ্বিতীয় বিজ্ঞাপন সত্ত্বেও কেউ আগ্রহ দেখাননি। উল্লেখ্য যে, সাই ২০২৪ অলিম্পিকে এইচপিডি চুক্তির মেয়াদ বাড়ানোর কথা বলেছিল। তাই স্বভাবতই তারা বিস্মিত যে, ভোপালের ন্যাশনাল সেন্টার অফ এক্সিলেন্সের জন্য পুরুষ ও মহিলা দলের হাই পারফরম্যান্স ম্যানেজারকেও পাওয়া যায়নি। ভারতীয়দের এই পোস্টে আবেদন করার কথা ছিল। তাঁরাও এতে তেমন আগ্রহ দেখাননি। জানা গেছে যে, সাই আবারও এই পদে নিয়োগের প্রস্তুতি নিচ্ছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *