করোনায় পিছিয়ে গেল প্রিমিয়ার ব্যাডমিন্টন লিগ

Mysepik Webdesk: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। এর মধ্যে খেলোয়াড়দের স্বাস্থ্য ও সুরক্ষার কথা মাথায় রেখে প্রিমিয়ার ব্যাডমিন্টন লিগের (পিবিএল) ষষ্ঠ পর্ব পরের বছর পর্যন্ত স্থগিত করা হয়েছে। লিগটি ডিসেম্বরের শেষ সপ্তাহে দিল্লি, মুম্বই এবং পুণেতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। বিশ্বের বৃহত্তম অর্থমূল্যের পুরস্কারের ব্যাডমিন্টন টুর্নামেন্টগুলির একটি এই পিবিএল। তবে বর্তমান পরিস্থিতির কারণে লিগ স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: আইএসএলের প্রথম ডার্বিতে ইস্টবেঙ্গলকে উড়িয়ে দিয়ে জয়ের ধারা অব্যাহত রাখল মোহনবাগান

লিগের আয়োজক স্পোর্টজলাইভের ডিরেক্টর প্রসাদ মঙ্গিপুডি পিটিআইকে বলেন, ‘‘গত পাঁচ বছরে প্রথমবার ডিসেম্বর-জানুয়ারির উইন্ডো পাওয়ার সৌভাগ্য হয়েছিল আমাদের। কিন্তু কোভিড-১৯ জীবন উল্টে দিয়েছে। আন্তর্জাতিক ভ্রমণও ৩১ ডিসেম্বর পর্যন্ত সীমাবদ্ধ। তাই এটিও একটি সমস্যা। এমন পরিস্থিতিতে খেলোয়াড়দের নিরাপত্তা নিয়ে আমাদের ভাবতে হবে।” উল্লেখ্য, জনপ্রিয় গ্লোবাল ব্যাডমিন্টন লিগ পিবিএলে ছয়টি ফ্র্যাঞ্চাইজি দল একে অপরের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করে। টুর্নামেন্টের পঞ্চম পর্বটি চলতি বছরের ২০ জানুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত চারটি শহরে অনুষ্ঠিত হয়েছিল।

আরও পড়ুন: ভারত-অস্ট্রেলিয়া: নিরাপত্তারক্ষীদের নজর এড়িয়ে মাঠে ঢুকে আদানি গ্রুপের বিরুদ্ধে প্রতিবাদ

মঙ্গিপুডি আশা করেন যে, কোভিড-১৯ ভ্যাকসিন ঘোষণার মাধ্যমে আন্তর্জাতিক ভ্রমণ নিষেধাজ্ঞাগুলি শিথিল হবে এবং পরের বছর পরিস্থিতির উন্নতি হবে। তিনি বলেছিলেন, ‘‘ষষ্ঠ ছিল পুণে, মুম্বই, দিল্লির মতো শহরগুলিতে হওয়ার কথা ছিল। তবে সেই সব জায়গা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। জানুয়ারিতে এশিয়া স্টেজ এবং তারপরে অলিম্পিক বাছাইপর্ব রয়েছে। তবে আমরা আশা করি, অলিম্পিকের শেষের দিকে এবং মে মাসে চূড়ান্ত বাছাইপর্বের টুর্নামেন্টের মধ্যেই পিবিএলের ষষ্ঠ পর্ব আয়োজন করতে পারব।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *