করোনার টিকা নিলে আর মাস্ক পরতে হবে না, টুইটে বার্তা দিলেন প্রেসিডেন্ট

Mysepik Webdesk: করোনার বিরুদ্ধে লড়াইয়ে উল্টো পথে হেঁটে চমক দিতে চাইল আমেরিকা (America)। গোটা দুনিয়ায় করোনা রুখতে যেখানে বিশেষজ্ঞরা মানুষকে মাস্ক পরার পাশাপাশি সামাজিক দূরত্ব মেনে চলতে পরামর্শ দিচ্ছেন, সেখানে আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden) জানালেন, যে সব ব্যক্তিদের করোনার টিকা (Vaccine) নেওয়া হয়ে যাবে তাদের মাস্ক না পরলেও চলবে। অর্থাৎ করোনার আতঙ্ক কাটিয়ে স্বাভাবিক জীবনে ফেরার লক্ষ্যে আরও একধাপ এগিয়ে গেল আমেরিকা।

আরও পড়ুন: পবিত্র ঈদ-উল-ফিতর পালন ইন্দোনেশিয়ায়

টুইট করে প্রেসিডেন্ট যে বাইডেন জানান, “আজ আমেরিকার জন্য একটা ভাল দিন । কোভিড-১৯-এর বিরুদ্ধে এতদিনের দীর্ঘ যুদ্ধের পর সকলের জন্য আর মাস্ক পরাটা বাধ্যতামূলক থাকছে না। যাদের টিকাকরণ সম্পূর্ণ হয়েছে, তারা ইচ্ছা করলে মাস্ক নাও পরতে পারেন।” পাশাপাশি হোয়াইট হাউসের পক্ষ থেকে একটি বার্তায় জানিয়ে দেওয়া হল, আবার চাইলে আগের মতোই সুস্থ পৃথিবীতে ফিরে যাওয়া যাবে। আমরা যে দ্রুত সব অ্যামেরিকানদের ভ্যাকসিন দিতে সমর্থ হয়েছি, এটা তারই প্রতিফলন। গত ১১৪ দিন ধরে আমাদের ভ্যাকসিন প্রোগ্রাম গোটা বিশ্বকে অনেক এগিয়ে দিয়েছে।

আরও পড়ুন: খুশির ঈদ ধ্বংসস্তূপে দাঁড়িয়ে পালন করলেন ফিলিস্তিনিরা

তবে হোয়াইট হাউসের পক্ষ থেকে সতর্কবার্তা দেওয়া হয়েছে যে, যেসব ব্যক্তিদের এখনও পর্যন্ত করোনার টিকার প্রথম ডোজ বা দ্বিতীয় ডোজ দেওয়া হয়নি, তারা অবশ্যই বাড়ির বাইরে বেরলে যেন মাস্ক ব্যবহার করেন এবং সামাজিক দূরত্ব বজায় রাখেন।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *