স্বস্তির খবর, একধাক্কায় লিটারে ৭ টাকা দাম কমল পেট্রল-ডিজেলের

Mysepik Webdesk: এই নিয়ে একটানা ৯ দিন ধরে দাম বাড়ল পেট্রল-ডিজেলের। বুধবারও পেট্রল-ডিজেলের দাম গড়ে ২৫ পয়সা করে বেড়েছে। রাজধানীতে পেট্রোলের দাম বেড়ে হয়েছে লিটার প্রতি ৯৬ টাকা। তবে তার মধ্যেও খুশির খবর, একটানা দাম বাড়ার মধ্যেও লিটারে ৭ টাকা করে দাম কমেছে পেট্রল-ডিজেলের। এদিন মেঘালয় সরকার লিটার প্রতি পেট্রল-ডিজেলের দাম ৭ টাকা কমানোর কথা ঘোষণা করেছে। মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাদ সাংমা এদিন একটি সাংবাদিক সম্মেলনে একথা জানিয়েছেন।

আরও পড়ুন: বাড়ছে করোনা সংক্রমণ, মহারাষ্ট্র নিয়ে চিন্তায় কেন্দ্র

Image result for petrol diesel

এদিকে একটানা বাড়তে বাড়তে পেট্রোলের দাম প্রায় ১০০ টাকার দোরগোড়ায় পৌঁছে গিয়েছে। রাজস্থানের পর এবার মহারাষ্ট্রেও পেট্রলের দাম ১০০ টাকা ছুঁতে চলেছে। ইতিমধ্যেই প্রিমিয়াম পেট্রলের দাম রাজস্থান, মধ্যপ্রদেশ সহ বেশ কয়েকটি রাজ্যে ১০০ টাকা ছাড়িয়ে গিয়েছে। এদিন কলকাতায় লিটারপ্রতি পেট্রোলের দাম হয়েছে ৯০.৭৮ টাকা এবং ডিজেলের দাম হয়েছে ৮৩.৫৪ টাকা। দিল্লিতে লিটারপ্রতি পেট্রোলের দাম হয়েছে ৮৯.৫৪ টাকা এবং ডিজেলের দাম হয়েছে ৭৯.৭০ টাকা। মুম্বইতে লিটারপ্রতি পেট্রোলের দাম হয়েছে ৯৬.৭৫ টাকা এবং ডিজেলের দাম হয়েছে ৮৬.৯৮ টাকা। চেন্নাইতে লিটারপ্রতি পেট্রোলের দাম হয়েছে ৯১.৬৮ টাকা এবং ডিজেলের দাম হয়েছে ৮৫.০১ টাকা।

আরও পড়ুন: উত্তরাখণ্ড বিপর্যয়ের পিছনে কি হিমালয়ে আমেরিকার বসানো রাডার? হবে তদন্ত

Image result for petrol diesel

এদিকে দেশের পেট্রল-ডিজেলের দাম নির্ভর করে আন্তর্জাতিক বাজারের জ্বালানি তেলের দামের ওপর। সেদিক থেকে সোমবার আন্তর্জাতিক বাজারে তেলের দাম একটা সময় ব্যারেলে প্রতি ৬৩.৭০ ডলারে পৌঁছলেও মঙ্গলবার তা ৬৩.০৯ ডলারে নেমে আসে। তবে আগামী মার্চ মাস থেকে সৌদি আরব উৎপাদন বাড়াতে শুরু করার আগে আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমার সম্ভাবনা দেখছেন না বিশেষজ্ঞরা।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *