রাজ্যে দাম কমলো বিলিতি মদের, দেশি মদের দাম শুরু মাত্র ২৩ টাকা থেকে

Mysepik Webdesk: সুরাপ্রেমীদের জন্য দারুন খবর নিয়ে এলো পশ্চিমবঙ্গ সরকারের আফগারি দফতর। রাজ্যে বিলিতি মদের দাম কমার পাশাপাশি আরও একগুচ্ছ দেশি মদ আসতে চলেছে বাজারে। অভিনব নামের সঙ্গে দাম শুরু মাত্র ২৩ টাকা থেকে। বিভিন্ন সংস্থার তৈরি সেই সব দিশি মদ পাওয়া যাবে বিভিন্ন দোকানে। আফগারি দফতর জানাচ্ছে, রাজ্যে মদের অবৈধ কারবার রুখতে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরও পড়ুন: ঘরছাড়া বৃদ্ধ দম্পতিকে বাড়ি ফেরালো পুলিশ

আফগারি দফতর জানাচ্ছে, মোট ৪৯টি ব্র্যান্ডের বাংলা মদ শীঘ্রই বাজারে আসছে। ৩০০ মিলিলিটারের বোতলের দাম শুরু হচ্ছে মাত্র ২৩ টাকা থেকে। নাম দেওয়া হয়েছে ‘গ্যালাক্সি জোশ’। এছাড়াও খুব শীঘ্রই মহুয়ার গন্ধ মেশানো দেশি মদও বাজারে মিলতে চলেছে। আফগারি দফতর সূত্রে খবর, প্রতিটি ২০০ মিলির দাম পাউচ প্যাকের দাম ২০ টাকা রাখার সিদ্ধান্ত নেওয়া হলেও, পরে তা প্লাস্টিকের বোতলে ৩০ টাকায় বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়। মহুয়ার গন্ধযুক্ত মদের নাম রাখা রয়েছে ‘মহুল’।

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠক শেষ হতেই তড়িঘড়ি বদলি করা হল বীজপুর থানার আইসি

বেশি মদগুলি পাওয়া যাবে সরকারি রেজিস্টার্ড দোকানগুলিতে। রাজ্যে প্রায় বিষাক্ত চোলাই মদ খেয়ে মৃত্যুর ঘটনা ঘটে। সেই ঘটনা রুখতে এবং চোলাই মদের বেআইনি কারবার রুখতেই এই ব্যবস্থা নিয়েছে আফগারি দফতর। সেইমতো মঙ্গলবার থেকে চালু হয়েছে সস্তার এই ৪৯টি ব্র্যান্ডের বাংলা মদ।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *