বড়দিনে বাড়বে কেকের দাম, আশঙ্কায় দিন গুনছেন শহরের কেক শিল্পীরা

Mysepik Webdesk: আর ক’টা দিন পরেই বড়দিন। যিশুর জন্মদিন উপলক্ষে কেক খাওয়ার পালা সেদিন। অন্যান্য বছর ২৫ ডিসেম্বরের আগের ক’টা দিন কলকাতার নিউ মার্কেট চত্বর কিংবা পার্ক স্ট্রিট, সর্বত্রই কেকের গন্ধে ম-ম করে। পথচলতি মানুষ কিনে নেন বিশেষ সেইসব ফ্রুট কেক। তবে এ বছর এই করোনাকালে অন্যান্য উৎসবের মতো বড়দিনও ব্যতিক্রমী হতে চলেছে। দীর্ঘদিন লকডাউন থাকার ফলে বহু মানুষের পকেট বাড়ন্ত।

আরও পড়ুন: শুক্রবার কলকাতার তাপমাত্রা নামতে পারে ১১ ডিগ্রিতে

এরইমধ্যে যাঁরা কেক প্রস্তুত করেন, তাঁদের জন্য একটি খারাপ খবর হাজির হয়েছে। শোনা যাচ্ছে যে, এবার পাউন্ড প্রতি কেকের দাম বেড়ে হতে চলেছে ৩০ থেকে ৫০ টাকা। ডিমের দাম এই মুহূর্তে বেশ চড়া। তার উপর ড্রাই ফ্রুটসের দামও বেড়েছে। কেক তৈরি করতে লাগে মাখন ময়দা সহ আরও বহু কিছু। আসলে কেক তৈরির জন্য সমস্ত কাঁচামালের দাম বর্ধিত। সেই কারণেই এবছর বড়দিনের কেকের দাম যে বাড়তে চলেছে, তা বলাই বাহুল্য।

আরও পড়ুন: ভালো আছেন বুদ্ধবাবু

সুতরাং এই হিসাব ধরলে গতবছর যাঁরা ২০০ টাকা দিয়ে এক পাউন্ড কেক কিনেছিলেন, এবছর তাঁরা সেই কেক কিনবেন ২৩০-২৫০ টাকায়। সেই কারণেই পার্ক সার্কাসের কলকাতা শহরের বহু বেকারির সঙ্গে যুক্ত থাকা কেক শিল্পীরা আশঙ্কায় দিন গুনছেন এই ভেবে যে, কেকের দাম বাড়লে বাঙালি এই বড়দিনে কেক মুখে তুলে মুখ মিষ্টি করবেন তো!

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *