বছরের শুরুতেই বাড়ল রান্নার গ্যাসের দাম

Gas Price

Mysepik Webdesk: বছরের শুরুতেই মাথায় হাত মধ্যবিত্তের। ফের বাড়ল রান্নার গ্যাসের দাম। সরকারি তেল সংস্থাগুলি গ্যাসের দাম বাড়িয়েছে। ডিসেম্বর মাসেই রান্নার গ্যাসের দাম প্রায় ৫০ টাকা বাড়ানো হয়েছিল। ফলে ১৪.২ কিলোগ্রামের ভর্তুকিযুক্ত গ্যাসের দাম ৬৪৪ টাকা থেকে বেড়ে ৬৯৪ টাকা হয়েছিল। তবে ১৪.২ কিলোর ভর্তুকিহীন গ্যাস সিলিন্ডারের দাম অবশ্য বাড়েনি।

আরও পড়ুন: ALERT! ১ জানুয়ারি থেকে ডিজিটাল লেনদেনের ক্ষেত্রে পরিবর্তন হচ্ছে নিয়মের

LPG cylinder prices may change every week from next year

গত এক মাসে কর্মাশিয়াল গ্যাসের দামও বাড়ানো হয়েছিল। পয়লা ডিসেম্বর থেকে ১৯ কিলোগ্রামের কর্মাশিয়াল গ্যাসের সিলিন্ডার পিছু প্রায় ৯১ টাকা দাম বাড়ানো হয়েছিল। ফলে দাম বেড়ে দাঁড়িয়েছিল ১৩৮১.৫০ টাকা।

আরও পড়ুন: কৃষকদের দিল্লি অভিযান রুখতে বেধড়ক লাঠিচার্জ হরিয়ানা পুলিশের

LPG cylinder price hiked by Rs 50 again; here's how much it will cost now

বছরের শুরুতেই দিল্লিতে ১৯ কিলোর এলপিজি সিলিন্ডারের দাম ১৭ টাকা বেড়েছে ৷ ফলে দাম বেড়ে ১৩৩২ টাকা থেকে ১৩৪৯ টাকা হয়েছে ৷ দিল্লির মতই মুম্বই ও চেন্নাইয়ে ১৯ কিলোর গ্যাস সিলিন্ডারের ১৭ টাকা করে বেড়েছে। ফলে ১২৯৭.৫০ টাকা থেকে দাম বেড়ে ১৪৬৩.৫০ টাকা হয়েছে। সেই সঙ্গে কলকাতায় কর্মাশিয়াল গ্যাসের দাম বেড়েছে ২২.৫০ টাকা। আর ১৪.২ কিলোর গ্যাসের দাম কলকাতায় বেড়ে হয়েছে ৭২০.৫০ টাকা।

শুধু যে গ্যাসের দাম বাড়ছে তা নয় সেই সঙ্গে সরকার ভর্তুকি দেওয়ায় বন্ধ করে দিয়েছে। এর জেরে স্বাভাবিক ভাবেই সমস্যায় পড়তে হয়েছে সাধারণ মানুষকে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *