Latest News

Popular Posts

একধাক্কায় গ্যাসের দাম বাড়ল ১০০ টাকা

একধাক্কায় গ্যাসের দাম বাড়ল ১০০ টাকা

Mysepik Webdesk: বছরের শেষে ফের ধাক্কা। একধাক্কায় গ্যাসের দাম বাড়ল ১০০ টাকা। তবে, দাম বেড়েছে কেবলমাত্র বাণিজ্যিক এলপিজি গ্যাসের। বাড়িতে ব্যবহৃত ডোমেস্টিক গ্যাসের দাম অপরিবর্তিত রয়েছে। এই দাম বৃদ্ধির ফলে দিল্লিতে একেকটি বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম হল ২,১০১ টাকা। কলকাতায় ১০৩ টাকা ৫০ পয়সা দাম বেড়ে হল ২১৭৭ টাকা। আজ অর্থাৎ ১ ডিসেম্বর থেকে এই নয়া দাম কার্যকরী হতে চলেছে।

আরও পড়ুন: ‘ওমিক্রন’ নিয়ে বাড়ছে আতঙ্ক, বিদেশ ফেরত ছয় জন করোনা পজিটিভ

এক মাসে আগেও দাম বেড়েছিল এলপিজি গ্যাসের। সেই সময় একধাক্কায় প্রায় ২৭০ টাকা দাম বেড়েছিল রান্নার গ্যাসের। পুজোর মুখেও ফের ১৯ কেজি সিলিন্ডারের দাম এক ধাক্কায় ৩৫ টাকা বাড়ানো হয়। এই মূল্যবৃদ্ধির ফলে হোটেলের খাবার সহ অন্যান্য সমস্ত জিনিসের দাম বেড়ে যাবে বলে আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন: শিল্পে বিনিয়োগ টানতে মুম্বইয়ে মুখ্যমন্ত্রী, শরদ পওয়ার-আদিত্য ঠাকরের সঙ্গে বৈঠক হওয়ার কথা রয়েছে

অন্যদিকে ডোমেস্টিক গ্যাসের ক্ষেত্রে প্রতি সিলিন্ডার ৯২৬ টাকা নেওয়া হয়। গত জানুয়ারি মাসে ভর্তুকিযুক্ত সিলিন্ডারের দাম ছিল ৬৯৪ টাকা। বর্তমানে সেই দাম বেড়়ে হয়েছে ৯২৬ টাকা। তবে, এই দফায় ডোমেস্টিক গ্যাসের দাম অপরিবর্তিত রয়েছে। অন্যদিকে আজ নিয়ে ২৭ দিন ধরে অপরিবর্তিত রয়েছে পেট্রল-ডিজেলের দাম। কেন্দ্রীয় সরকারের আশ্বাস, আগের চেয়ে অনেকটাই কমেছে অপরিশোধিত তেলের দাম, ফলে কিছুদিনের মধ্যে নিম্নমুখী হতে পারে জ্বালানি তেলের দামও।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *