Latest News

Popular Posts

একধাক্কায় সর্ষের তেলের দাম বাড়ল ৩০ টাকা

একধাক্কায় সর্ষের তেলের দাম বাড়ল ৩০ টাকা

Mysepik Webdesk: বিভিন্ন মাণ্ডিতে ঘানির সরষের তেলের দাম বৃদ্ধি পেয়েছে। তেলের বীজের আমদানি কম হচ্ছে, সেই কারণের সর্ষের তেলের দাম বৃদ্ধি পেয়েছে বলে জানা গিয়েছে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম জানাচ্ছে, মাণ্ডি ও মিলে তৈলবীজের যোগান কম রয়েছে। ফলে, চাহিদার সঙ্গে সামঞ্জস্য বজায় রাখতে গিয়ে দাম বাড়ানো হয়েছে। রিপোর্টে বলা হয়েছে, কুইন্টাল প্রতি সরষের তেলের দাম ১৫০ টাকা বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন: চারটি নয়া প্রিপেড রিচার্জ প্ল্যান চালু করল BSNL, সঙ্গে আনলিমিটেড ভয়েস কলিং ও হাইস্পিড ডেটা

গত সপ্তাহেই সর্ষে বীজের দাম কুইন্টাল প্রতি ৮ কোটি ২৪ লক্ষ ৫৮ হাজার ২৭৫ টাকা থেকে টাকা থেকে বৃদ্ধি পেয়ে হয়েছে ৮ কোটি ২৯ লক্ষ ৫৮ হাজার ৩২৫ টাকা হয়েছে। তৈলবীজের দাম 50 টাকা প্রতি কুইন্টালে বৃদ্ধি পেলেও তেলের দাম প্রতি কুইন্টালে 225 টাকা বৃদ্ধি পেয়েছে। অন্যদিকে, তেলের দাম প্রতি কুইন্টালে ২২৫ টাকা বৃদ্ধি পেয়েছে। সর্ষের তেলের টিনপ্রতি দাম বেড়েছে ৩০ টাকা। আগে যেখানে প্রতি টিনের দাম পড়ত ২,৫২০ টাকা থেকে ২,৬৪৫ টাকা, সেখানে নতুন দাম হয়েছে ২,৭০০ থেকে ২,৮১৫ টাকা। ফলে, আপাতত কিছুদিন পুরোনো দামে ক্রেতারা তেল কিনতে পারলেও কিছুদিনের মধ্যেই বর্ধিত দামে তেল কিনতে হবে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *