Latest News

Popular Posts

ভারত ১০০ কোটির ভ্যাকসিন ডোজের মাইলফলক পার করতেই জাতির উদ্দেশে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী

ভারত ১০০ কোটির ভ্যাকসিন ডোজের মাইলফলক পার করতেই জাতির উদ্দেশে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী

Mysepik Webdesk: শুক্রবার সকালে জাতির উদ্দেশ্যে ভাষনে প্রধানমন্ত্রী জানিয়েছেন ১০০ কোটি টিকার ডোজ কোন সাধারণ বিষয় নয়। এর মাধ্যমে ইতিহাসে নতুন অধ্যায়ের সুচনা হল বলে বর্ণনা করেছেন তিনি। এদিন প্রধানমন্ত্রী জানান, ‘করোনা-কালে কর্তব্য পালন করেছে দেশ। আর তাতে সাফল্যও এসেছে। মোদি বলেন, ‘একশ কোটি ভ্যাকসিনেশনের অসাধারণ সাফল্য পেয়েছে দেশ। এই সাফল্য গোটা দেশের, দেশবাসীকে এর জন্য অভিনন্দন। তিনি বলেন, ‘কঠিন লক্ষ্য নির্ধারণ করে, তা পূরণ করার ক্ষমতা রাখে নতুন ভারত। ভারতের টিকাকরণ কর্মসূচির তুলনা সারা বিশ্বের সঙ্গে হচ্ছে।’

আরও পড়ুন: পর্ন সিনেমা দেখতে অস্বীকার করায় ছয় বছরের শিশু কন্যাকে থেঁতলে খুন, গ্রেফতার তিন নাবালক

পুরো বিশ্ব আজ ভারতের এই শক্তিকে দেখছে। ভারতের টিকাকরণ অভিযান এক অনন্য অধ্যায়। ভারতের মতো বড় দেশে কীভাবে টিকাকরণ অভিযান চলবে তা নিয়ে জল্পনা ছিল। তবে সেসব ছাপিয়ে ভারত এগিয়ে গিয়েছে। এবং একইসঙ্গে ভিআইপি সংষ্কৃতিকেও পিছনে ঠেলে দেওয়া গিয়েছে। দরিদ্র থেকে বিত্তশালী সকলে একইভাবে টিকা পেয়েছে। জানিয়েছেন মোদি।

আরও পড়ুন: একই পরিবারের ছয় কন্যাই পেশায় চিকিৎসক

এদিন তিনি জানান, দেশবাসী করোনাকালে একসঙ্গে আলো জ্বালিয়ে, প্রদীপ জ্বালিয়ে, বাড়ির বাসপত্র বাজিয়ে শব্দ করে একযোগ হয়ে দেশের একাত্মবোধকে জাগ্রত করে করোনা পরিস্থিতিতে ভাইরাসের বিরুদ্ধে লড়াইকে আরও বেশি বিকশিত করেছেন। আমাদের পুরো টিকা কার্যক্রম প্রযুক্তির ফল। এটি বিজ্ঞান-নির্মিত, বিজ্ঞান-চালিত এবং বিজ্ঞান ভিত্তিক। বিজ্ঞান এবং বৈজ্ঞানিক দৃষ্টিভঙ্গি এর কেন্দ্রবিন্দুতে রয়েছে” বলে জানিয়েছেন মোদি। 

‘যতদিন যুদ্ধ চলবে অস্ত্র ছাড়বেন না’ এই বার্তা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, কবচ যতটাই পোক্ত হোক না কেন, তা থাকা সত্ত্বেও করোনাবিধি পালন করতে হবে। যেমনভাবে রোজ জুতো পরা হয়, তেমনভাবেই রোজ মাস্ক পরার অভ্যাসও রাখতে হবে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *