বন্যা কবলিত অসমের মুখ্যমন্ত্রীকে ফোন করে সবরকমের সাহায্যের আশ্বাস দিলেন প্রধানমন্ত্রী

Mysepik Webdesk: করোনাভাইরাসের আবহের মধ্যেই একটানা ভারী বৃষ্টির কারণে বন্যা কবলিত অসমের পরিস্থিতি আরও খারাপ হয়ে উঠেছে। পরিস্থিতি রীতিমতো আয়ত্তের বাইরে চলে গেছে। আর্থিক ক্ষয়ক্ষতিও হয়েছে লাগামছাড়া। এই পরিস্থিতিতে অসমকে যেকোনও ধরণের সাহায্য করার আশ্বাস দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়ালকে এদিন ফোন করে প্রধানমন্ত্রী জানিয়েছেন একথা।

আরও পড়ুন: মশার কামড়ে কি নভেল করোনাভাইরাস ছড়ানোর সম্ভাবনা রয়েছে? কি বলছেন বিশেষজ্ঞরা?

ইতিমধ্যেই বন্যা পরিস্থিতির কারণে অসমে জলের তলায় প্রায় ৩১টি জেলার অন্তর্গত ৩১৮১ টি গ্রাম। ওই জেলাগুলির মধ্যে কমপক্ষে ৪৮ লক্ষ ৭ হাজার মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছেন। মোট ৮৭.৬০৭ হেক্টর জমির ফসল সম্পূর্ণ নষ্ট হয়ে গিয়েছে। রাজ্যের মোট ২৪টি জেলায় ৩২৭টি ত্রাণকেন্দ্রে আশ্রয় নিয়েছেন প্রায় ৭ হাজার মানুষ। প্রায় ৪৯ লক্ষ মানুষ বন্যার কবলে পড়েছেন, মারা গিয়েছেন ৭১জন। কাজিরাঙা অভয়ারণ্যে মারা গিয়েছেন অন্তত ৭৬টি বন্যপ্রাণী।

আরও পড়ুন: করোনার আক্রমণের কথা তিনমাস আগেই জানতেন ডোনাল্ড ট্রাম্প! চাঞ্চল্যকর রিপোর্ট

রবিবার সকালে অসমের মুখ্যমন্ত্রী সোনওয়াল বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আমাকে সকালে ফোন করেছিলেন। অসমের বন্যা, করোনা পরিস্থিতি ও বাঘজান তৈলখনিতে আগুন লাগার বিষয়ে সমস্ত কিছু জানতে চান। তিনি জানিয়েছেন, গোটা পরিস্থিতি নিয়ে তিনি চিন্তিত। তিনি আরও জানিয়েছেন, অসমের মানুষের পাশেই তিনি রয়েছেন। পাশাপাশি অসমকে যাবতীয় সাহায্য করার বিষয়েও তিনি অঙ্গীকার করেছেন।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *