গুজরাটে সি প্লেন পরিষেবার সূচনা করলেন প্রধানমন্ত্রী, কীভাবে বুক করবেন, কত ভাড়া জানুন বিস্তারিত

Mysepik Webdesk: এই প্রথম ভারতে চালু হল সি প্লেন পরিষেবা। শুক্রবার এই পরিষেবার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গুজরাটে আহমেদাবাদ থেকে কেভাডিয়ায় সর্দার বল্লভ ভাই পটেলের স্ট্যাচু অফ ইউনিটি পর্যন্ত চলবে এই সি প্লেন। স্পাইস জেটের সহযোগিতায় শুরু হয়েছে এই পরিষেবা। শুক্রবার উদ্বোধনের দিন প্রথম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই সি প্লেনে করে কেভাডিয়া থেকে আহমেদাবাদে আসেন।

আরও পড়ুন: বাজারে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে আনতে বড়োসড়ো পদক্ষেপ প্রধানমন্ত্রীর

SpiceJet to launch first seaplane service in India - AeroNewsX

কেভাডিয়া থেকে আমেদাবাদ পর্যন্ত ২২০ কিলোমিটার যাত্রাপথে সময় লাগবে ৪৫ মিনিটের মত। বিমানকর্মী-সহ মোট ১৯ জন যাত্রী নিয়ে উড়তে সক্ষম এই সি প্লেন। যাত্রী আসন রয়েছে ১২টি। সি প্লেনে চড়ার জন্য মাথাপিছু টিকিটের দাম শুরু হচ্ছে ১৫০০ টাকা থেকে। spiceshuttle.com ওয়েবসাইট থেকে বুক করা যাবে টিকিট। জানা গিয়েছে বিমানটিতে একসঙ্গে ১৪১৯ লিটার জ্বালানি ভরা যায়। জল থেকে উড়ে গিয়ে ফের জলেই অবতরণ করবে এই সি- প্লেন। সাধারণ উড়ানের থেকে অনেকটাই কম উচ্চতায় ওড়ে এই সি প্লেন।

আরও পড়ুন: কুসংস্কারের বশে একই পরিবারের তিন সদস্যকে তুলে নিয়ে গিয়ে শিরশ্ছেদ, গ্রেফতার তিন

Spicejet leased Maldivian Aero DHC-6 flew for the first time from Male to  Ahmedabad

আহমেদাবাদের সবরমতী নদী থেকে যাত্রা শুরু করে কেভাডিয়ায় সর্দার বল্লভভাই পটেলের স্ট্যাচু অফ ইউনিটি পর্যন্ত যাত্রীদের নিয়ে যাবে এই সি- প্লেন। কানাডায় তৈরি এই বিশেষ বিমানটিকে মলদ্বীপের মালে থেকে নিয়ে আসা হয়েছে। গুজরাটে এই পরিষেবা সাফল্য পেলে আগামী দিনে উত্তরাখণ্ড, আন্দামান এবং গুয়াহাটিতেও এই পরিষেবা শুরু করার পরিকল্পনা রয়েছে কেন্দ্রীয় সরকারের। কেভাডিয়াতে অবতরণ করার সময় আকাশ থেকে স্ট্যাচু অফ ইউনিটি এবং তার চারপাশের থিম পার্ক দেখতে পাওয়া যাবে।

আরও পড়ুন: হয় জরিমানা দিন নয়ত রাস্তা পরিষ্কার করুন, মাস্ক না পরার শাস্তির নিদান রাজ্য সরকারের

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *