Latest News

Popular Posts

কলকাতার চিত্তরঞ্জন জাতীয় ক্যানসার ইনস্টিটিউটের দ্বিতীয় ক্যাম্পাস উদ্বোধন প্রধানমন্ত্রীর

কলকাতার চিত্তরঞ্জন জাতীয় ক্যানসার ইনস্টিটিউটের দ্বিতীয় ক্যাম্পাস উদ্বোধন প্রধানমন্ত্রীর

Mysepik Webdesk: আজ, শুক্রবার ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে কলকাতার চিত্তরঞ্জন জাতীয় ক্যানসার ইনস্টিটিউটের দ্বিতীয় ক্যাম্পাস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ৫৩০ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই হাসপাতালকে ৪০০ কোটি টাকা দিয়েছে কেন্দ্রীয় সরকার। বাকি টাকা পশ্চিমবঙ্গ সরকার খরচ করেছে। উদ্বোধনের সময় তিনি বাংলার জনগণের উদ্দেশে ভাষণও দেন। প্রধানমন্ত্রী বলেন, “দেশের প্রতিটি নাগরিককে সর্বোত্তম স্বাস্থ্য সুবিধা দেওয়ার জাতীয় সংকল্প রয়েছে আমাদের। তাকেই শক্তিশালী করার লক্ষ্যে আমরা আজ আরও একটি পদক্ষেপ নিয়েছি।”

আরও পড়ুন: ফিরোজপুরের সতলুজ নদী থেকে উদ্ধার হল পাকিস্তানি নৌকা

তিনি জানিয়েছেন, চিত্তরঞ্জন জাতীয় ক্যানসার ইনস্টিটিউটের এই দ্বিতীয় ক্যাম্পাসটি পশ্চিমবঙ্গের অনেক নাগরিকের জন্য দারুণ সুবিধা নিয়ে এসেছে। প্রধানমন্ত্রীর কথায়, “আজ দেশ আরেকটি গুরুত্বপূর্ণ মাইলফলক অতিক্রম করেছে। দেশে ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকা দেওয়ার মাধ্যমে বছর শুরু হয়েছে। বছরের প্রথম মাসের প্রথম সপ্তাহে ভারত ১৫০ কোটি টিকাকরণের ঐতিহাসিক মাইলফলক অর্জন করছে।”

আরও পড়ুন: করোনার দৌরাত্ম্য: আটারি-ওয়াঘা সীমান্তে ফের ‘রিট্রিট সেরিমোরি’ দেখতে পারবেন না আমজনতা

৪৬০ শয্যার ক্যাম্পাসটি ক্যানসার ডায়গনিসিস, চিকিৎসা পরিষেবা থেকে শুরু করে একাধিক অত্যাধুনিক পরিকাঠামোয় সজ্জিত। কমপ্লেক্সটি নিউক্লিয়ার মেডিসিন (PET), ১২৮ স্লাইস সিটি স্ক্যানার, রেডিয়োনিউক্লাইড থেরাপি ইউনিট, এন্ডোস্কোপি স্যুট, আধুনিক ব্র্যাকিথেরাপি ইউনিট ইত্যাদির মতো আধুনিক সুযোগ-সুবিধা দিয়ে সজ্জিত। ক্যাম্পাসটি একটি উন্নত ক্যানসার গবেষণা সুবিধা হিসেবেও কাজ করবে। বিশেষ করে দেশের পূর্ব ও উত্তর-পূর্বাঞ্চলের ক্যানসার রোগীরা এখানে চিকিৎসা করাতে পারবেন।



টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *