Latest News

Popular Posts

দেশজুড়ে ওমিক্রনের আতঙ্ক বাড়ছে, বিশেষ আলোচনায় বসতে চলেছেন প্রধানমন্ত্রী

দেশজুড়ে ওমিক্রনের আতঙ্ক বাড়ছে, বিশেষ আলোচনায় বসতে চলেছেন প্রধানমন্ত্রী

Mysepik Webdesk: দেশজুড়ে একটু একটু করে বড়ো হচ্ছে ওমিক্রনের থাবা। স্বাভাবিক কারণেই উদ্বিগ্ন গোটা দেশ। উদ্বিগ্ন কেন্দ্রীয় সরকারও। এই পরিস্থিতিতে ওমিক্রন ঠেকাতে আজ, বৃহস্পতিবার বিশেষ বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জানা গিয়েছে, আজ সন্ধ্যে সাড়ে ছ’টায় হবে সেই বৈঠক। এদিনের বৈঠকে প্রধানমন্ত্রীর পাশাপাশি উপস্থিত থাকবেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী এবং স্বাস্থ্যমন্ত্রকের উচ্ছপদস্থ আধিকারিকরা। করোনার দ্বিতীয়ের ঢেউয়ের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে কীভাবে ওমিক্রনের হাত থেকে দেশকে সুস্থ রাখা সম্ভব, সেটাই হতে চলেছে আজকের বৈঠকের মূল বিষয়।

আরও পড়ুন: আদালতের শুনানি চলাকালীন মহিলার সঙ্গে ঘনিষ্ট আইনজীবী! তারপর …

প্রসঙ্গত, এখনও পর্যন্ত দেশের ১৫টি রাজ্যে ওমিক্রনের সন্ধান মিলেছে। এতদিন পর্যন্ত সেই তালিকায় নাম না থাকলেও বুধবার রাতে পশ্চিমবঙ্গেও মিলেছে একইসঙ্গে দু’জন আক্রান্তের খোঁজ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, এইমুহূর্তে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২১৩। যদিও স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, যে কজন আক্রান্তের হদিস পাওয়া গিয়েছিল, তাদের মধ্যে অন্তত ৯০ শতাংশ রোগী ইতিমধ্যেই সুস্থ হয়ে গিয়েছেন।

আরও পড়ুন: পুর-নির্বাচনের ফল প্রকাশের পরের দিনেই অমিত শাহের দরবারে জগদীপ ধনখড়, বৈঠক ঘিরে জল্পনা

এদিকে ওমিক্রন নিয়ে কেন্দ্রীয় সরকার বুধবারই রাজ্যগুলিকে সতর্ক করে চিঠি পাঠিয়েছে। ওই চিঠিতে কেন্দ্রের তরফে জানানো হয়েছে, করোনার ডেল্টা প্রজাতির তুলনায় ওমিক্রন অনেক বেশি সংক্রামক। ডেল্টার তুলনায় এই ভ্যারিয়েন্টটি অন্তত তিনগুন দ্রুত ছড়িয়ে পড়ার ক্ষমতা রাখে। সুতরাং, আগে থেকেই সাবধান হতে হবে প্রশাসনকে। একেবারে স্থানীয় স্তর থেকেই মোকাবিলা করতে হবে প্রশাসনকে। আগে থেকেই প্রস্তুত রাখতে হবে উপযুক্ত চিকিৎসা ব্যবস্থা। সংক্রমণের খবর পাওয়া মাত্রই দ্রুত ব্যবস্থা নিতে হবে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *