Latest News

Popular Posts

প্রশ্ন উঠে গেল কে এল রাহুলের অধিনায়কত্ব নিয়ে

প্রশ্ন উঠে গেল কে এল রাহুলের অধিনায়কত্ব নিয়ে

Mysepik Webdesk: জোহানেসবার্গে প্রথমবার টেস্ট ম্যাচ হেরেছে ভারত। দ্বিতীয় টেস্টে ৭ উইকেটে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়া দলের সামনে ২৪০ রানের টার্গেট ছিল, যা তারা সহজেই ৩ উইকেট হারিয়ে তুলে নেয়। এই জয়ে আফ্রিকান দল ৩ ম্যাচের টেস্ট সিরিজে ১-১ সমতায় ফিরেছে। আনফিট বিরাট কোহলির অনুপস্থিতিতে কে এল রাহুল প্রথমবারের মতো অধিনায়কত্ব করেন। যদিও পরাজয় স্বীকার করতে হয়েছে তাঁকে। তবে, লোকেশ রাহুলের অধিনায়কত্ব নিয়ে প্রশ্নও কিন্তু উঠছে।

চতুর্থ দিনে বৃষ্টির কারণে দীর্ঘ বিরতির পর আফ্রিকান দল যখন মাঠে নামে, তখন দলের ফাস্ট বোলারদের কাছ থেকে অনেক প্রত্যাশা ছিল। দক্ষিণ আফ্রিকার স্কোর ছিল ১১৮/২। সেই সময় রাহুল দ্বিতীয় ওভারটি স্পিনার অশ্বিনের হাতে তুলে দেন। বৃষ্টির পর পরই পিচ ফাস্ট বোলারদের সাহায্য করছিল। বুমরাহের বোলিং থেকে তা স্পষ্ট দেখা যাচ্ছিল। তাই অশ্বিনের জায়গায় যদি কোনও পেসার থাকতেন, তাহলে বিপক্ষ ব্যাটারদের ওপর আরও চাপ পড়ত। কিন্তু ওই সময় অশ্বিনের দু’টি ওভার আফ্রিকান ব্যাটসম্যানদের কিছুটা গুছিয়ে ওঠার সুযোগ করে দেয়।

আরও পড়ুন: প্রতিবার এভাবে শট খেলা যায় না: পন্থ নিয়ে কড়া দ্রাবিড়

চতুর্থ দিন ১০ ওভার পার হওয়ার পরে শার্দূল ঠাকুরের হাতে বল তুলে দেন রাহুল। এই শার্দূল প্রথম ইনিংসে ৭ উইকেট নিয়ে রেকর্ড গড়েছিলেন। দারুণ ছন্দে থাকা শার্দূলকে দ্বিতীয় ইনিংসে সঠিকভাবে ব্যবহার করতে পারেননি ক্যাপ্টেন রাহুল। ভারতীয় দলের ভবিষ্যৎ অধিনায়ক হিসেবে দেখা হচ্ছে কে এল রাহুলকে। যদিও পেশাদার ক্রিকেটে অধিনায়ক হিসেবে রাহুল এখনও পর্যন্ত ব্যর্থই। জোহানেসবার্গ টেস্টের আগে রাহুলকে আইপিএলে পঞ্জাব কিংস দলের হয়ে অধিনায়কত্ব করতে দেখা গিয়েছে। রাহুল টানা দুই মরশুমে পঞ্জাবের কমান্ডের দায়িত্ব নিয়েছেন বটে, কিন্তু দু’বারই ব্যর্থ হয়েছেন।

আইপিএল ২০২০-তে রাহুল একজন খেলোয়াড় হিসাবে অরেঞ্জ ক্যাপ জিতেছিলেন। কিন্তু অধিনায়কত্বে সেই অর্থে সাফল্য নেই। ১৪ ম্যাচে দলকে নেতৃত্ব দিয়ে জিতেছিলেন মাত্র ৬টি ম্যাচ। পয়েন্ট টেবিলে ষষ্ঠ স্থানে শেষ করেছিল পঞ্জাব কিংস। শেষ আইপিএলেও এই ব্যর্থতার ধারা অব্যাহত ছিল রাহুলের। তাঁর পঞ্জাব আবারও পয়েন্ট টেবিলে ষষ্ঠ স্থানে শেষ করেছিল। অন্যদিকে, রাহুলের ক্যাপ্টেন্সিতে ১৪টি ম্যাচের মধ্যে মাত্র ৬টি ম্যাচ জয়ের মুখ দেখেছিল পঞ্জাব কিংস।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *