Latest News

Popular Posts

অভিনবভাবে ‘রিমুভ এটিকে’ আন্দোলন এবার পৌঁছে গেল আইপিএলের অন্দরে

অভিনবভাবে ‘রিমুভ এটিকে’ আন্দোলন এবার পৌঁছে গেল আইপিএলের অন্দরে

সায়ন ঘোষ

এক বছরের একটু বেশি সময় ধরে একটি বড় অংশের মোহনবাগান সমর্থক ‘রিমুভ এটিকে’ আন্দোলন গড়ে তুলেছেন। মোহনবাগানের নামের আগে থেকে ‘মৃত ক্লাব’ এটিকে মুছে দিতে হবে, এই দাবিতে লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছেন তাঁরা। কখনও সোশ্যাল মিডিয়ায় কখনও মোহনবাগান ক্লাবের সামনে বিক্ষোভ দেখিয়েছেন এই সমর্থক গোষ্ঠী। আজ এক অভিনব পন্থা অবলম্বন করে প্রতিবাদ জানালেন মেরিনার্সরা।

আরও পড়ুন: অবসর নিলেন শ্রীলঙ্কার ক্রিকেটার ভানুকা রাজাপক্ষে

সম্প্রতি আইপিএলে ৭০৯০ কোটি টাকা দিয়ে লখনউ দল কিনেছেন এটিকে মোহনবাগানের প্রিন্সিপাল ওনার সঞ্জীব গোয়েঙ্কা। সেই দলের নাম ঠিক করার জন্য এক অভিনব প্রস্তাব দেওয়া হয় দলের মালিকদের তরফে। টুইটারে সমর্থকদের কাছ থেকে নতুন দলের নাম প্রস্তাব করতে বলে এই মর্মে বিজ্ঞাপন দেওয়া হয়, ‘প্রথমবার দলের নাম ঠিক করবেন দর্শকরা’। ম্যানেজমেন্টের তরফে একটি ওয়েবসাইটের লিঙ্ক দেওয়া হয়, যেখানে ক্লিক করে নতুন দলের নাম প্রস্তাবের অনুরোধ করা হয়।

এই ওয়েবসাইটের লিঙ্কটিকে রিমুভ এটিকে আন্দোলনের অন্যতম হাতিয়ার হিসেবে বেছে নেন আন্দোলনকারী মোহনবাগান সমর্থকরা। দলে দলে তাঁরা লিঙ্কে ঢুকে ‘রিমুভ এটিকে’ হ্যাশট্যাগ সহকারে লিখে দিয়ে আসতে থাকেন। তবে এই ব্যাপারে মালিকপক্ষের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি।

আরও পড়ুন: করোনা আক্রান্ত ম্যাক্সওয়েল, বিগ ব্যাশ লিগে মেলবোর্ন স্টারসের ১৩ খেলোয়াড়-সহ ২০ সদস্যের কোভিড

বলা বাহুল্য, গত ২৪ ঘণ্টায় রিমুভ এটিকে আন্দোলন নিয়ে একের পর এক ঘটনা ঘটেছে। গতকাল হঠাৎই রটে যায় মোহনবাগানের নামের আগে থেকে এটিকে নাম সরিয়ে নিচ্ছে সঞ্জীব গোয়েঙ্কা গোষ্ঠী। বদলে ‘আরএসপিজি মোহনবাগান’ নাম নিয়ে আগামী মরশুম থেকে খেলতে নামবে সবুজ মেরুন দল। সঞ্জীব গোয়েঙ্কা মালিকানাধীন আরএসপিজি গ্রুপের অধীনে ক্রিকেট, ফুটবল দু’টো দলকে এক ছাতার তলায় আনতে এই পদক্ষেপ। কিন্তু এর কিছুক্ষণ বাদে আরএসপিজি গ্রুপ থেকে জানিয়ে দেওয়া হয়, মোহনবাগানের নামের আগে থেকে এটিকে নাম সরানোর কোনও সম্ভাবনা নেই । ফলে আবারও একবার বিক্ষোভে ফেটে পড়েন মোহনবাগান সমর্থকরা। যার বহিঃপ্রকাশ ঘটল আজকে আইপিএলে লখনউ দলের অনলাইন নামকরণ ঘিরে।

কভার ফাইল চিত্র

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *