জাড্ডুর জাদুতে প্লে-অফের রাস্তা কঠিন হল কেকেআরের

Jadeja CSK

Mysepik Webdesk: জমে উঠেছে আইপিএল-এর ১৩ তম আসর, প্লে- অফে চতুর্থ স্থান লড়াই এবারের আইপিএলকে আরও জমিয়ে দিয়েছে, প্লে- অফের লড়াইয়ে নিজেদের টিকিয়ে রাখার জন্য এই ম্যাচটি অত্যান্ত গুরুত্বপূর্ণ ছিল কেকেআরের দৃষ্টিকোণ থেকে।

আরও পড়ুন: মিশরের প্রথম মহিলা হিসাবে পুরুষদের ফুটবল টিমে কোচিং করাবেন ফায়জা হিদার

আইপিএল-২০২০ এর ৪৯ তম ম্যাচে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হয় কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংস। টসে জিতে নাইটদের ব্যাটিংকরতে পাঠান চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ব্যাট করতে নেমে নীতীশ রানা ও শুভমান গিলের ওপেনিং জুরি পাওয়ার প্লেতে কোনও উইকেট না হারিয়ে ৪৮ রান করে। দলীয় ৫২ রানের মাথায় প্রথম উইকেটে হারায় কেকেআর। ১৭ বলে ২৬ রান করে প্যাভিলিয়নে ফিরেন শুভমান গিল। তবে কেকেআরের অপর ওপেনার নীতীশ রানা এম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেন এম্যাচে ৮৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন রানা। তার ইনিংস সাজানো ছিল ১০টি চার ও ৪টি ছক্কায়। এছাড়া কেকেআরের আর কেউ বড়ো পায়নি। অধিনায়ক মর্গ্যান ১৫ রান ও দীনেশ কার্তিক ২১ রান সুবাদে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭২ রান তলে কেকেআর। চেন্নাই হয়ে দুটি উইকেট নেন লুঙ্গি এনগিদি এবং একটি করে উইকেট নেন রবীন্দ্র জাদেজা, কারণ শর্মা ও মিচেল স্যান্টনার।

আরও পড়ুন: সরকারিভাবে প্রকাশিত হল ভারতের অস্ট্রেলিয়া সফরের সময়সূচি

১৭৩ রানের টার্গেট তাড়া করতে গিয়ে দলীয় ৫০ রানের মাথায় বরুণ চক্রবর্তীর বলে ১৪ রান করে প্যাভিলিয়নে ফিরে যান শেন ওয়াটসন। তবে অম্বাতি রায়ডু তিন নম্বরে ব্যাট করতে নেমে রুতুরাজ গাইকোয়াডের সঙ্গে গুরুত্বপূর্ণ ৬৮ রানের প্যার্টনারসিপ গড়ে তোলে। এক সময় মনে হচ্ছিলো নির্ধারিত ২০ ওভারের আগেই ম্যাচ নিজেদের নামে করে নেবে সিএসকে। তবে রায়ডু আউট হওয়ার পরপরই ধোনি এবং গাইকোয়াডের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় সিএসকে। আগের ম্যাচের মতো এম্যাচে দুরন্ত ছন্দে দেখা যায় রুতুরাজকে। এদিন ৫৩ বলে ৭২ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন রুতুরাজ। ৬ টি চার ও ২ টি ছক্কা হাঁকান গাইকোয়াড। শেষ পর্যন্ত ম্যাচ গড়াই ইনিংসের শেষ ওভার পর্যন্ত, শেষ ওভারে সিএসকের প্রয়োজন ছিল ১০ রানের, রবীন্দ্র জাদেজা শেষ বলে ছয় হাঁকিয়ে ম্যাচ নিজেদের নামে করে। কেকেআরের হয়ে দুটি করে উইকেট নেন বরুণ চক্রবর্তী ও প্যাট ক্যামিন্স।

৭২ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন রুতুরাজ গাইকোয়াড। এই হারের ফলে প্লে-অফের লড়াইয়ে আরও এক ধাপ পিছিয়ে পড়লো কেকআর।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *