পাঁচ দিনের জন্য খুলছে শবরীমালা মন্দির, দর্শনার্থীদেরও করাতে হবে কোভিড টেস্ট

Mysepik Webdesk: করোনা মোকাবিলায় লকডাউনের জন্য গত ২৪ মার্চ থেকে বন্ধ ছিল শবরীমালা মন্দির। তারপর থেকে দীর্ঘ ৭ মাস ধরে বন্ধ ছিল মন্দিরের দরজা। অবশেষে ভক্তদের জন্য খুলতে চলেছে মন্দিরের দরজা। শুক্রবার থেকেই মন্দিরে প্রবেশ করতে পারবেন ভক্তরা। জানা গিয়েছে, পরবর্তী পাঁচ দিনের জন্য বিকেল পাঁচটায় খোলা হবে মন্দিরের দরজা। তবে আগামীকাল অর্থাৎ শনিবার থেকে ভক্তদের প্রবেশাধিকার দেওয়া হবে।

আরও পড়ুন: লাদাখ নিয়ে মন্তব্য করার চিনকে করা জবাব দিল বিদেশমন্ত্রক

তবে কোভিড আবহে মন্দির খুললেও ভক্তদের জন্য থাকছে একাধিক স্বাস্থ্যবিধি। মন্দিরে আসার ৪৮ ঘন্টা আগে দর্শনার্থীদের কোভিড টেস্ট করাতে হবে। টেস্টার রেজাল্ট নেগেটিভ থাকা বাধ্যতামূলক। মন্দিরের বাইরে কোনও ভিড় জমানো যাবে না। ভার্চুয়াল কিউ পদ্ধতির মাধ্যমে দর্শনের তারিখ এবং সময় বেছে নিতে হবে। তার আগে বা পরে মন্দিরে প্রবেশ করা যাবে না। পাশাপাশি দর্শনার্থীদের প্রত্যেককে চিকিৎসকের কাছ থেকে ফিট সার্টিফিকেট নিতে হবে, যেখানে লেখা থাকবে তিনি ট্রেক করার জন্যে সুস্থ।

আরও পড়ুন: দেশের প্রথম অস্কারজয়ী ভানু আথাইয়া প্রয়াত

সরকারি ঘোষণা অনুযায়ী, প্রতিদিন মাত্র ২৫০ ভক্তকে মন্দিরে ঢোকার অনুমতি দেওয়া হবে। বিশাল সংখক পুলিশকর্মী মোতায়েন করা থাকবে যারা লক্ষ রাখবেন, প্রত্যেকে স্বাস্থ্যবিধি মানছেন কিনা। ১০ থেকে ৬০ বছর বয়সীরাই শুধুমাত্র মন্দিরে প্রবেশের অনুমতি পাবেন। প্রত্যেকের কাছে হ্যান্ড স্যানিটাইজার, মুখে গ্লাভস এবং হাতে দস্তানা পরে থাকতে হবে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *