মারাদোনার নামে নাপোলির সান পাওলো স্টেডিয়াম

Mysepik Webdesk: শুক্রবার নেপলস টাউন হল জানিয়েছে, নাপোলির ইতালির সান পাওলো স্টেডিয়ামের নামকরণ আনুষ্ঠানিকভাবে দিয়েগো আরমান্দো মারাদোনা স্টেডিয়াম করা হয়েছে। মারাদোনা গত সপ্তাহে বুয়েনস আইরেসে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে পরলোকে যাত্রা করেছেন তাঁর ৬০তম জন্মদিনের এক মাসেরও কম সময় পরে। সিটি কাউন্সিল এই বিশ্বজয়ীর সম্মানে স্টেডিয়ামটির নাম পরিবর্তন করে নেপলসের মেয়র লুইজি ডি ম্যাজিস্ট্রিসের দেওয়া প্রস্তাবকে অনুমোদন দিয়েছে।

আরও পড়ুন: ৯৪ মিনিটে রয় কৃষ্ণার গোলে জয়ের ধারা অব্যাহত রাখল হাবাসের ছেলেরা

তিনি বলেছেন, “আমি গত ১৭ বছর ধরে স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে কথা বলছি। সবসময়ই স্টেডিয়ামটির নাম ‘দিয়েগো আরমান্দো মারাদোনা’র নামে পরিবর্তন করতে বলেছি।” সিটি কাউন্সিল একটি বিবৃতিতে বলেছে, “ডিক্রিটি পুরো সিটি কাউন্সিল দ্বারা স্বাক্ষরিত হয়েছে।” বিবৃতিটি মারাদোনাকে ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ ফুটবলার’ হিসাবে প্রশংসা করেছে। এই কিংবদন্তি ফুটবলার নাপোলি ক্লাবকে দিয়েছেন দু’টি ইতালীয় লিগ খেতাব-সহ উয়েফা কাপ এবং অন্যান্য মর্যাদাপূর্ণ বহু ট্রফিও। এবার মারাদোনার নামে স্টেডিয়াম নামকরণ হওয়ায় ‘গোটা শহরের ভালোবাসা’ আরও একবার প্রকাশিত হল।

আরও পড়ুন: আগামী আইপিএলে হয়তো আরও ২ নতুন ফ্র্যাঞ্চাইজির অন্তর্ভুক্তি, ২৪ ডিসেম্বর বিসিসিআইয়ের সভায় সিদ্ধান্ত!

উল্লেখ্য যে, সিটি অথরিটি এবং ক্লাবের সভাপতি ২৫ নভেম্বর মারাদোনার মৃত্যুর কয়েক ঘণ্টার মধ্যে সান পাওলো স্টেডিয়ামের নাম পরিবর্তনের প্রস্তাব করেছিলেন। এই মারাদোনা ১৯৮৪ সালে নেপোলির হয়ে সই করেছিলেন। ক্লাবের তরফে সাত বছরে ১১৫টি গোল রয়েছেন ‘হ্যান্ড অফ গডে’র।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *