প্রকাশিত হল ২০২২ মহিলা বিশ্বকাপের সূচি, ভারতের খেলা ৬ মার্চ

Mysepik Webdesk: মহিলা বিভাগের ২০২২ সালের ওয়ান ডে বিশ্বকাপের সময়সূচি ঘোষণা করল আইসিসি (ICC)। আগামী ৪ মার্চ থেকে শুরু হবে মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ। খেলা চলবে ৩১ দিন ধরে। আটটি টিমের মধ্যে বিশ্বকাপ খেলা হবে নিউজিল্যান্ডের ছ’টি জায়গায়। নিউজিল্যান্ডের হ্যামিল্টন, অকল্যান্ড, ওয়েলিংটন, টরঙ্গর, ক্রাইসচার্চ ও দুনেদিন এই সকল শহরগুলিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০২২ সালের ফেব্রুয়ারি-মার্চ মাস নাগাদ হওয়ার কথা ছিল এই বিশ্বকাপের। কিন্তু করোনার কারণে তা পিছিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ৯ মাস পর জয়পুরে খেলাধুলা ট্র্যাকে ফিরলেও স্পনসর জোগাড়ে হিমশিম ফেডারেশনগুলি

রাউন্ড রবিন লিগে ৬ মার্চ হরমনপ্রীত সিং, স্মৃতি মান্ধানাদের প্রথম ম্যাচ হবে যোগ্যতা অর্জনকারী টিমের বিরুদ্ধে। পরের ম্যাচ ১০ মার্চ আয়োজক নিউজিল্যান্ডের বিরুদ্ধে। ১২ মার্চ, আর এক যোগ্যতা অর্জনকারী টিমের বিরুদ্ধে খেলা ভারতের। ১৬ মার্চ ভারত মুখোমুখি হবে ইংল্যান্ডের। ১৯ মার্চ প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। ২২ মার্চ ফের যোগ্যতা অর্জনকারী টিমের বিরুদ্ধে খেলা। ২৭ মার্চ ভারতের প্রতিপক্ষ হতে চলেছে দক্ষিণ আফ্রিকা।

আরও পড়ুন: ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে গেলে গোলাপি টেস্টেই অভিষেক ক্যামেরন গ্রিনের

ভারতের ক্যাপ্টেন মিতালি রাজ বলেন, “একটা বছর আমরা অত্যন্ত কঠিন সময়ের মধ্যে দিয়ে পার করেছি। এ বার মাঠে ফেরার জন্য ছটফট করছি। আইসিসি টুর্নামেন্টে গত কয়েক বছর ধরেই ভারত দারুণ পারফর্ম করছে। আমরা যদি ২০২২ সালের বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে পারি, তা হলে বিরাট ব্যাপার হবে। পরবর্তী প্রজন্মের কাছে আমরা একটা উদাহরণ তৈরি করতে পারব।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *