Latest News

Popular Posts

প্রকাশিত ২০২৪-৩১ সালের মধ্যে আইসিসি টুর্নামেন্টের সময়সূচি

প্রকাশিত ২০২৪-৩১ সালের মধ্যে আইসিসি টুর্নামেন্টের সময়সূচি

Mysepik Webdesk: পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ২০২৫ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজন করবে। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) মঙ্গলবার, ১৬ নভেম্বর ২০২৪ থেকে ২০৩১ সালের মধ্যে অনুষ্ঠিতব্য পুরুষদের প্রতিটি বড় টুর্নামেন্টের (সীমিত ওভারের ফর্ম্যাট) জন্য আয়োজক দেশের তালিকা প্রকাশ করেছে।

আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজে বিশ্রামে কেন উইলিয়ামসন

আট বছর পর অনুষ্ঠিত হতে চলা চ্যাম্পিয়ন্স ট্রফি টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব পিসিবিকে দিয়েছে আইসিসি। ২০১৭ সালে ইংল্যান্ড ও ওয়েলসে শেষবার চ্যাম্পিয়ন্স ট্রফি অনুষ্ঠিত হয়েছিল। সেই টুর্নামেন্টের শিরোপা জিতেছিল পাকিস্তান। ফাইনালে টিম ইন্ডিয়াকে হারিয়েছিল পাক দল। ২০২৪ সালের জুনে মার্কিন যুক্তরাষ্ট্র ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে আইসিসি পুরুষদের টি-২০ বিশ্বকাপের আয়োজন করবে।

এছাড়াও ২০২৬ সালের ফেব্রুয়ারিতে ভারত ও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড পুরুষদের টি-২০ বিশ্বকাপের আয়োজন করবে। ২০২৭-এর অক্টোবর/নভেম্বরে দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে এবং নামিবিয়া এই তিন দেশ মিলে পুরুষদের একদিনের বিশ্বকাপের আয়োজন করবে। দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে সর্বশেষ ২০০৩ সালে ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করেছিল।

আরও পড়ুন: আগামী বছর ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় বসতে চলেছে টি-২০ বিশ্বকাপের আসর

২০২৮ সালের অক্টোবরে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর ১২ মাস পর, ২০২৯ সালের অক্টোবরে বিসিসিআই চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করবে। ২০৩০ সালে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড আয়ারল্যান্ড এবং স্কটল্যান্ডের সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব ভাগ করে নেবে। ২০৩১ সালের অক্টোবর/নভেম্বরে চূড়ান্ত নির্ধারিত ইভেন্টটি পুরুষদের ক্রিকেট বিশ্বকাপ, যা ভারত ও বাংলাদেশে অনুষ্ঠিত হবে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *