আগস্টেই উদ্বোধন হতে চলেছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর শিয়ালদহ স্টেশনের

Mysepik Webdesk: আর মাত্র এত মাসের অপেক্ষা। আর তারপরেই উদ্বোধন হয়ে যাবে ইস্ট-ওয়েস্ট মেট্রোর শিয়ালদহ স্টেশনটি। এর ফলে যাত্রীদের শিয়ালদহ থেকে সল্টলেক কিংবা নিউ টাউন যাতায়াত করা আরও সহজ হয়ে যাবে। যুদ্ধকালীন তৎপরতায় চলছে স্টেশন তৈরির কাজ। স্টেশনটি চালু হয়ে গেলে দৈনিক অন্তত ৬০ হাজার যাত্রী প্রতিদিন যাতায়াত করতে শুরু করতে পারবেন। যাদেরকে সল্টলেকে কিংবা রাজারহাটে পৌঁছতে বিধাননগর স্টেশনে নেমে অটো কিংবা বাস ধরতে হয়, তারা সহজেই শিয়ালদহ নেমে সেখান থেকে মেট্রো ভ্রমণ করে গন্তব্যে পৌঁছতে পারবেন।

আরও পড়ুন: লালনের উদ্যোগে ফুটবল প্রতিযোগিতা আউশগ্রামে

Sealdah metro station - Wikipedia

ইস্ট-ওয়েস্ট মেট্রো সূত্রে খবর, ইতিমধ্যেই পূর্বমুখী সুড়ঙ্গ তৈরির কাজ শেষ। তবে শিয়ালদহ থেকে বউবাজার পর্যন্ত সুড়ঙ্গের কাজ চলছে জোরকদমে। কেএমআরসিএল সূত্রে খবর, ফুলবাগান স্টেশন ও শিয়ালদহ স্টেশনের মাঝে সুড়ঙ্গের মধ্যে ট্রেনের লাইন পরিবর্তনের জন্য একটি ক্রসওভার তৈরি করা হয়েছে। ট্রেন শিয়ালদহে আসার পর সব যাত্রী নেমে গেলে ওই একই প্ল্যাটফর্ম থেকে সল্টলেক সেক্টর-৫-এ যাওয়ার যাত্রীদের তোলা হবে। এর পর ট্রেনটি ওই লাইন ধরেই ফুলবাগানের দিকে কিছুটা এগোবে। ক্রসওভারে এসে লাইন বদলে তবেই ফুলবাগানে ঢুকবে।

আরও পড়ুন: রাজ্যে লোকাল ট্রেন চলবে ১৮১ জোড়া নয়, মোট ৬৯৬ টি, দেখে নিন কোন কোন সেকশনে কটি ট্রেন

Disappointment for Kolkata residents! Kolkata Metro East-West corridor with  underwater tunnel to be delayed - The Financial Express

মেট্রোর কাজের সঙ্গে যুক্ত ইঞ্জিনিয়াররা জানিয়েছেন, কিছু প্রয়োজনীয় কাজ এখনও বাকি রয়েছে। তবে সেই কাজগুলিও খুব দ্রুত শেষ হয়ে যাবে। তারপরেই বৈদ্যুতিক বিভাগ কাজ শুরু করবে। সবকিছুর জন্য খুব একটা বেশি সময় লাগবে না। স্টেশনকে দু’ভাগে ভাগ করে ফেলা হবে। কিছুটা অংশ যাত্রীদের যাতায়াতের জন্য নিষিদ্ধ রেখে বাকি অংশ যাত্রীদের জন্য খুলে দেওয়া হবে। সেইমতো ফুলবাগানের পর ইস্ট-ওয়েস্ট মেট্রোর যাত্রাপথের দৈর্ঘ্য আরও কিছুটা বাড়িয়ে নিয়ে শিয়ালদহ পর্যন্ত বিস্তৃত করা হল।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *