করোনার দ্বিতীয় ঢেউ, ফ্রান্স জার্মানির পথেই ফের লকডাউনে ফিরতে চলেছে ব্রিটেন!

Mysepik Webdesk: করোনার দ্বিতীয় ঢেউ সামাল দিতে ইতিমধ্যেই ফ্রান্স ও জার্মানিতে লকডাউন ঘোষণা করা হয়েছে। অন্যদিকে ফের দ্বিতীয় দফায় করোনার দাপট বাড়ছে ব্রিটেনেও। সেই কারণে আগামী একমাসের জন্য লকডাউনের পথে হাটতে চলেছে ব্রিটেন। এমনি সিদ্ধান্ত নিতে চলেছেন ব্রিটেন প্রধানমন্ত্রী বরিস জনসন। তিনি জানান, একমাস পরেই ক্রিসমাসের মরশুম শুরু হতে চলেছে। গোটা নভেম্বর মাস জুড়ে লকডাউন জারি থাকলে ক্রিসমাসের আগে পরিস্থিতির উন্নতি হবে।

আরও পড়ুন: পর্যটন শিল্পকে আরও উন্নত করতে জাপানে তৈরি হচ্ছে মহাকাশ শহর

Britain asks public to respect coronavirus lockdown

পরিসংখ্যান অনুযায়ী, ব্রিটেনে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে আরও বেশি সংখ্যক মানুষ প্রাণ হারাচ্ছেন। সেই কারণেই করোনা সামলাতে ফের লকডাউনের সিদ্ধান্তই নিতে চলেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। যদিও তিনি আগে কঠোরভাবে জানিয়েছিলেন, দেশে আর কোনওভাবেই লকডাউন জারি করা হবে না। কিন্তু সেই সিদ্ধান্ত থেকে তিনি সরে এলেন। তবে জানা গিয়েছে, জরুরি পরিষেবা এবং দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলিকে লকডাউনের আওতার বাইরে রাখা হবে।

আরও পড়ুন: ‘আমরাও ভারতে ঢুকে মেরেছি’, পুলওয়ামার ঘটনা নিয়ে পাক সেনার প্রশংসা পাক-মন্ত্রী ফাওয়াদ চৌধুরীর

Britain Lockdown News: Britain National Lockdown Next Week, Boris Johnson  Bows To Scientific Advisers After Warnings Only Way To Save Christmas - एक  और लॉकडाउन की तरफ बढ़ा ब्रिटेन, सर्दियों में कोरोना

ইংল্যান্ডের ন্যাশনাল হেলথ সার্ভিসের পরিসংখ্যান বলছে, ব্রিটেনে এখন যে হরে সংক্রমণ ছড়িয়ে পড়ছে, তাতে মৃতের সংখ্যা চার হাজার ছুঁয়ে ফেলতে পারে। আর সবচেয়ে খারাপ পরিস্থিতি হতে পারে ডিসেম্বরের মাঝামাঝি সময় থেকে শুরু করে জানুয়ারির প্রথম সপ্তাহে। সেই কারণে করোনা নিয়ে এখুনি কড়াকড়ি না করা হলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে। সেই কারণে ব্রিটেনে লকডাউন নিয়ে এখনও পর্যন্ত কোনও চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও ক্যাবিনেট বৈঠকে তা স্থির হওয়ার সম্ভাবনা প্রবল।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *