করোনা আশঙ্কার ছায়া এবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালকে কেন্দ্র করে

ICC

Mysepik Webdesk: ব্রিটেন ইতিমধ্যেই ভারত ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করেছে। এরফলে খুব স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে যে, সাউদাম্পটনে আয়োজিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হবে তো? তবে আপাতত ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে হতে যাওয়া সেই হাইভোল্টেজ ফাইনাল নিয়ে দেখা যাচ্ছে আশার আলোও।

আরও পড়ুন: করোনা: স্থগিত ইন্ডিয়া ওপেন ব্যাডমিন্টন টুর্নামেন্ট

সোমবার ভারত ভ্রমণে ব্রিটেন নিষেধাজ্ঞা আরোপ করার পর ১৮ জুন থেকে ২২ জুন পর্যন্ত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল সংগঠিত করার বিষয়ে সন্দেহের মেঘও দানা বেঁধেছে। যদিও ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) জানিয়েছে যে, জুন মাসে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনক সাউদাম্পটনে নির্দিষ্ট পরিকল্পনা অনুযায়ী অনুষ্ঠিত হবে। একইসঙ্গে আইসিসি আরও জানিয়েছে, ফাইনাল ম্যাচটি নিরাপদ জৈব বায়ো বলয় পদ্ধতির নিয়ম অনুসরণ করে সংগঠিত হবে।

উল্লেখ্য যে, ভারতে করোনার ক্রমবর্ধমান মামলার পরিপ্রেক্ষিতে ব্রিটেন একে ‘রেড লিস্টে’ রেখেছে। এর আওতায় ভারত থেকে আসা নন-ইউকে এবং আইরিশ নাগরিকদের ব্রিটেনে প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এছাড়াও, বিদেশ থেকে ফিরে আসা ব্রিটিশদের একটি হোটেলে ১০ দিনের জন্য কোয়ারেন্টাইনে থাকা বাধ্যতামূলক করা হয়েছে।

আরও পড়ুন:  থর মরুভূমিতে ক্রিকেট-প্রেমের দৃশ্য ক্যামেরাবন্দি করে উইজডেন অ্যাওয়ার্ড স্টিভ ওয়ার

টুইটারে প্রকাশিত এক বিবৃতিতে আইসিসি বলেছে, “আমরা ব্রিটেন সরকারের সঙ্গে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আয়োজনের বিষয় নিয়ে আলোচনা করছি। কীভাবে এই ফাইনাল আয়োজন করা যায়, তা নিয়ে আমরা লাল তালিকাভুক্ত দেশগুলির সঙ্গে কথা বলব।” ইসিবির পাশাপাশি আইসিসির অন্যান্য সদস্য রাষ্ট্রও এই মহামারির সময় অনেকবারই সাফল্যের সঙ্গে ক্রিকেট ম্যাচ আয়োজন করেছে। আমরা আশাবাদী যে, ফাইনাল সংগঠন করতে সক্ষম হব এবং পূর্ব নির্ধারিত সময়সূচি অনুসারে জুনে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হবে।”

ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে ৫২০ পয়েন্ট অর্জন করেছে এবং ৭২.২ শতাংশ নম্বর নিয়ে ফাইনালে প্রবেশ করেছে। অন্যদিকে, নিউজিল্যান্ড ৪২০ পয়েন্ট অর্জন করেছে এবং ৭০ শতাংশ নম্বর নিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে। অধিনায়ক কেন উইলিয়ামসনের নেতৃত্বে এই ম্যাচের জন্য তাদের দল ইতিমধ্যেই ঘোষণা করেছে নিউজিল্যান্ড।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *