Latest News

Popular Posts

আচমকা বদলাবে আকাশের রূপ, আজ থেকেই বাংলায় নামতে পারে বৃষ্টি

আচমকা বদলাবে আকাশের রূপ, আজ থেকেই বাংলায় নামতে পারে বৃষ্টি

Mysepik Webdesk: শনিবার স্থলভােগ আছড়ে পড়বে ঘূর্ণিঝড় জাওয়াদ, সিঁদুরে মেঘ দেখছে বাংলা। জানা গিয়েছে, রবিবার সকালের আগেই অন্ধ্র-ওড়িশা উপকূলে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় জাওয়াদ। তারপর উত্তর-উত্তরপূর্ব অভিমুখে বাঁক নেবে ঘূর্ণিঝড় জাওয়াদ। আজ থেকেই রাজ্যের উপকূলবর্তী জেলা গুলির আবহাওয়া পরিবর্তন হতে শুরু করবে। উত্তাল হতে শুরু করবে সমুদ্র।

আরও পড়ুন: বকেয়া পুরো না মেটালে পুরভোটে বাস নয়, স্পষ্ট জানাল মিনিবাস সংগঠন

দিঘা উপকূলে আজ থেকেই সতর্কতা জারি করা হয়েছে। তাপমাত্রার পরিবর্তন হতে শুরু করেছে। জাওাদের প্রভাবে প্রচুর পরিমানে জলীয় বাস্প ঢুকতে শুরু করেছে রাজ্যে। পূবালি হাওয়ার দাপটে বাধা পাচ্ছে উত্তুরে হাওয়া। যার জেরে তাপমাত্রার পারদ বাড়তে শুরু করেছে। আবহাওয়া পরিবর্তন হতে শুরু করেছে রাজ্যে। তাপমাত্রার পারদ চড়ছে রাজ্যে। শুক্রবার থেকেই উপকূলবর্তী জেলা গুলিতে তাপমাত্রার পারদ চড়তে শুরু করেছে। আকাশে মেঘ থাকার কারণে তাপমাত্রা চড়ছে। 

আরও পড়ুন: সাতসকালে ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল সাতগাছিয়া, মৃত ৩

শনিবার স্থলভােগ আছড়ে পড়বে ঘূর্ণিঝড় জাওয়াদ। ওড়িশা এবং অন্ধ্র উপকূলেই মূলক প্রভাব পড়বে জাওয়াদের তবে আবহাওয়াবিদরা জানিয়েছেন স্থলভাহে আছড়ে পড়ার পর গতিপথ পরিবর্তন করতে পারে জাওয়াদ। তাতেই সিঁদুরে মেঘ দেখছে বাংলা। জাওয়াদ গতিপথ পরিবর্তন করলে বাংলার উপর দিয়ে বয়ে যেতে পারে।

জাওয়াদের প্রভাবে শুক্রবার উপকূলের দুই জেলা পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিকেলের পর সমুদ্রে উঁচু ঢেউ থাকবে এবং উপকূল এলাকায় ঘন্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে হাওয়া বইবে। 

শনিবার, বৃষ্টি বাড়বে উপকূলের জেলায়। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপ, নামখানা, ঝড়খালি, বাসন্তী, ক্যানিং, গোসাবা, গদখালি, বকখালি সহ একাধিক এলাকায়। এছাড়াও ভারী বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুরের দীঘা, শঙ্করপুর, তালসারি, তাজপুর, মন্দারমণি সহ একাধিক এলাকায়। এরই সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়া থাকতে পারে এই সব অঞ্চলে। সমুদ্র উত্তাল থাকার সম্ভাবনা রয়েছে সঙ্গে ১০ থেকে ১২ ফুট উঁচু ঢেউ। 

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *