মালদহের মানিকচকে ভেসেল বিপর্যয়, চলছে জোরকদমে তল্লাশি

Maldah

Mysepik Webdesk: ২৪ ঘণ্টা হতে চলল এখনও নিখোঁজ বহু যাত্রী। জোরকদমে চলছে তল্লাশি অভিযান। গতকাল সন্ধে সাড়ে ৬টা নাগাদ মালদহের মানিকচকে ভেসেল বিপর্যয়ের ঘটনা ঘটে। এই ঘটনায় নিখোঁজ হয়ে যান ২০ জন যাত্রী। রাতেই ১০ জনকে উদ্ধার করা গিয়েছে। তাঁদের অনেকেই মানিকচক ও মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। মঙ্গলবার সকাল থেকে জোরকদমে তল্লাশি অভিযান শুরু হয়েছে। বিপর্যয় মোকাবিলা বাহিনীর পাশাপাশি রয়েছে জেলা পুলিশ ও প্রশাসনের আধিকারিকরা। বাকি ১০ জনের খোঁজ করছে ডুবুরিরা।

আরও পড়ুন: কালকেও থাকবে জাকিয়ে ঠান্ডা

পণ্যবাহী ভেসেলটি ঝাড়খণ্ডের রাজমহল থেকে মানিকচক ঘাটে আসছিল। সেই সময়ে ভেসেলের উপর ১০টি পাথরবোঝাই লরি ছিল। মানিকচক ঘাটে ভেসেলটি দাঁড় করানোর সময়ে বিপত্তি ঘটে। নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক। ভেসেলের ইঞ্জিনও বিকল হয়ে যায়। একদিকে হেলে যায় ভেসেলটি। এরফলে একে একে ৮টি লরি গঙ্গাবক্ষে পড়ে যায়। ডুবে যায় ভেসেলটি।

আরও পড়ুন: খুলে গেল জাতীয় গ্রন্থাগার

কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে, তা জেলা প্রশাসনের কর্তারা খতিয়ে দেখছে বলে জানিয়েছেন। তবে স্থানীয়দের অভিযোগ, রাজমহল থেকে মানিকচকের মধ্যে যে ভেসেলগুলি চলাচল করে, সেগুলিতে প্রায়শই বাড়তি লরি থাকে। অতিরিক্ত ভারের কারণে দুর্ঘটনা ঘটেছে বলে অনেকে মনে করছেন। তবে জেলা প্রশাসনের তরফে কোনও মন্তব্য করা হয়নি।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *