বাংলায় একুশে নির্বাচনের ‘খেলা হবে’ স্লোগান এবার যোগীরাজ্যেও

Mysepik Webdesk: একুশে নির্বাচনের সময় বাংলার তৃণমূল কংগ্রেসের স্লোগান ছিল ‘খেলা হবে’। এই স্লোগানকে রাজ্যের বিজেপি তথা অন্যান্য বিরোধী দল প্ররোচনামূলক দাবি করলেও তৃণমূল এই স্লোগান থেকে বিরত হয়নি। শুধু তাই নয়, ভোট প্রচারের সময় মমতা বন্দ্যোপাধ্যায়কেও এই স্লোগান দিতে সোনা গিয়েছে। এই স্লোগান প্ররোচনামূলক স্লোগান নয়, প্রমান করতে তাঁকে প্রচারমঞ্চে ফুটবল নিয়েও উঠতে দেখা গিয়েছে। সেই ফুটবল তিনি খেলার ছলে দলের কর্মী-সমর্থকদের দিকে ছুড়েও দিয়েছিলেন।

আরও পড়ুন: প্রয়োজনের তুলনায় দিল্লি চারগুণ বেশি অক্সিজেন চাওয়ায় ১২ রাজ্যে অক্সিজেনের ঘাটতি: অডিট রিপোর্ট

এবার এই স্লোগানই বাংলার গন্ডি পেরিয়ে পৌঁছে গেল উত্তরপ্রদেশে। ওই রাজ্যের বারানসিতে ওই একই স্লোগানের ভোজপুরি ভার্সন বের করে সমাজবাদী পার্টি ‘খেলা হোই’ স্লোগান তুলছে। শুধু তাই নয়, কানপুরেও শোনা গিয়েছে ‘খেলা হোই’ স্লোগান। উত্তরপ্রদেশের একটা বড়ো অংশেই ২০২২-এর বিধানসভা নির্বাচনের প্রস্তুতি হিসেবে সমাজবাদী পার্টি এই স্লোগান ব্যবহার করা শুরু করেছে, আদপে যা বাংলারই ‘খেলা হবে’ স্লোগানের ভোজপুরি ভার্সন।

আরও পড়ুন: গোটা দেশে আরও ১০ লক্ষ কর্মসংস্থানের সুযোগ, সৌজন্যে রিলায়েন্স রিটেল

প্রসঙ্গত, বারাণসীতে এই স্লোগানের ব্যবহার শুরু করেছেন প্রাক্তন বিধায়ক আন্দুল সামাদ আনসারি। তিনি এলাকায় সাইকেলে ‘খেলা হোই’ স্লোগান লিখিয়ে প্রচারের প্রস্তুতি নিচ্ছেন। ওনার পুরো স্লোগানটি হল, ‘আশার সাইকেল ২০২২ এ খেলা হোই’। তিনি জানান, তৃণমূলের এই স্লোগানটি তাঁর দারুন পছন্দ হয়েছে। সেই কারণেই তিনি বিজেপি সরকারের বিরুদ্ধে ভোটের প্রচারের উদ্দেশ্যে এই স্লোগানটি ব্যবহার করতে চান।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *