Latest News

Popular Posts

নয়া ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ নিয়ে চাঞ্চল্যকর মন্তব্য খোদ দক্ষিণ আফ্রিকার চিকিৎসকের

নয়া ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ নিয়ে চাঞ্চল্যকর মন্তব্য খোদ দক্ষিণ আফ্রিকার চিকিৎসকের

Mysepik Webdesk: করোনাকালে বিশ্বজুড়ে এখন নতুন আতঙ্ক। আতঙ্কের নাম ওমিক্রন। দক্ষিণ আফ্রিকায় প্রথম সনাক্ত হয় এই ভ্যারিয়েন্টটি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, এখনও পর্যন্ত করোনার যতগুলি ভ্যারিয়েন্ট মিলেছে, তাদের মধ্যে সবচেয়ে বেশি সংক্রামক এই ভ্যারিয়েন্টটি। এখনও পর্যন্ত জার্মানি, ইতালি ও চেক প্রজাতন্ত্র ও আমেরিকায় মিলেছে এই ভ্যারিয়েন্টটি। তবে, খোদ দক্ষিণ আফ্রিকার চিকিৎসকরা অবশ্য আস্বস্ত করেছেন ‘ওমিক্রন’-এর বিষয়ে।

আরও পড়ুন: প্রসব বেদনার মধ্যেই সাইকেল নিয়ে হাসপাতালে ছুটলেন এমপি

দক্ষিণ আফ্রিকান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের প্রধান ডা. অ্যাঞ্জেলিক কোয়েটজে বলেছেন, এই মুহূর্তে তাঁর ক্লিনিকে ওমিক্রনে আক্রান্ত সাতজন রোগী রয়েছেন। কিন্তু, করোনার ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্তদের থেকে এই সাতজনের লক্ষণ আলাদা। রোগীদের পেশিতে হালকা ব্যথা আছে, গলা খুশখুশ করছে এবং শুকনো কাশি আছে।

আরও পড়ুন: শুধু আফ্রিকাই নয়, আমেরিকা ও ইউরোপের চারটি দেশে সনাক্ত ‘ওমিক্রন’ ভ্যারিয়েন্ট

তিনি আরো জানিয়েছেন, আক্রান্ত হওয়ার কয়েকদিন পর দেখা গিয়েছে, তাঁদের লক্ষণ সাধারণ ভাইরাসে আক্রান্ত হওয়ার মতো। করোনার তৃতীয় ধাক্কার সময় আমরা বহু ডেল্টা রোগী দেখেছি। তার সঙ্গে ওমিক্রনে আক্রান্তদের লক্ষণ আদৌ মিলছে না। ডেল্টার তুলনায় ওমিক্রনে আক্রান্তদের উপসর্গ একেবারে হালকা। আক্রান্তরা অল্প কিছু নিয়ম মেনে বাড়িতেই চিকিৎসা করতে পারেন।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *