দীর্ঘদিন বন্ধ থাকার পর রাজ্যে খুলে যাচ্ছে স্টেডিয়াম-সুইমিং পুল

Mysepik Webdesk: করোনা পরিস্থিতি সামলাতে দীর্ঘদিন ধরেই বন্ধ ছিল স্টেডিয়াম ও সুইমিং পুল। তবে করোনা কিছুটা নিয়ন্ত্রণে আসার পর এবার রাজ্যের সব স্টেডিয়াম, স্পোর্টস কমপ্লেক্স, সুইমিং পুল খুলে দেওয়ার অনুমতি দেওয়া হল। এবার রাজ্যের স্টেডিয়ামে বসেই দর্শকরা খেলা দেখতে পাবেন। বুধবার রাজ্য স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে একথা জানানো হয়েছে। তবে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করোনা সংক্রমণ এড়াতে শুধুমাত্র কনটেনমেন্ট জনের মধ্যে থাকা স্টেডিয়াম ও সুইমিং পুলগুলি আপাতত বন্ধই থাকছে।

আরও পড়ুন: অবসর প্রাপ্ত পুলিশকর্মীর পথ দুর্ঘটনায় মৃত্যু চাপড়ায়

sop

রাজ্য সরকারের বিজ্ঞপ্তি অনুযায়ী, স্টেডিয়াম এবং স্পোর্টস কমপ্লেক্স জনসাধারণের জন্য খুলে দেওয়া হলেও সেখানে থাকছে একাধিক স্বাস্থ্যবিধি। কোভিড বিধি মানতে হবে বলেও জানানো হয়েছে। ওই নির্দেশিকায় জানানো হয়েছে, ঠিক যতগুলি আসন সংখ্যা রয়েছে, শুধুমাত্র তত জনকেই মাঠে প্রবেশ করতে দেওয়া হবে। স্টেডিয়াম ও স্পোর্টস কমপ্লেক্সগুলিতে নিয়মিত স্যানিটাইজ করতে হবে। কোনও ইভেন্ট থাকলে ইভেন্টের আগে ও পরে স্যানিটাইজ করতে হবে। দর্শকদের অবশ্যই মাস্ক পরে থাকতে হবে। ব্যবহার করতে হবে স্যানিটাইজার।

আরও পড়ুন: আপাতত ক্লাস এবং পরীক্ষা অনলাইনেই, কলেজ বিশ্ববিদ্যালয় সম্পর্কে রাজ্যের সিদ্ধান্ত

সুইমিং পুলের ক্ষেত্রে বলা হয়েছে, প্রতিদিন নিয়ম করে পুলের জল পরিষ্কার করতে হবে। প্রসঙ্গত, গত ১ ফেব্রুয়ারী থেকে তুলে নেওয়া হয়েছে সিনেমাহল ও মাল্টিপ্লেক্সের ওপর জারি করা নিয়মাবলী। জানানো হয়েছে, সিনেমাহল ও মাল্টিপ্লেক্সে এবার থেকে ১০০ শতাংশ দর্শক প্রবেশ করতে পারবেন।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *