মমতার ওপর হামলার অভিযোগে নির্বাচন কমিশনে রিপোর্ট জমা দিলেন রাজ্যের মুখ্যসচিব

Alapan

Mysepik Webdesk: রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দোপাধ্যায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর হামলার অভিযোগে নির্বাচন কমিশনে রিপোর্ট জমা দিয়েছেন। রিপোর্টে বলা হয়েছে যে, গাড়ির দরজা থেকে আঘাত পেয়েছিলেন মুখ্যমন্ত্রী। তবে গাড়ির দরজা কীভাবে মমতাকে আহত করেছিল, তা তিনি তাঁর প্রতিবেদনে পরিষ্কার করেননি।

আরও পড়ুন: মুখ্যসচিবের রিপোর্টে অখুশি, মুখ্যমন্ত্রীর আহত হওয়ার ঘটনায় পুলিশ সুপারের থেকে রিপোর্ট চাইল কমিশন

রাজ্য সিইও কার্যালয়ের এক আধিকারিক জানিয়েছেন যে, ঘটনাস্থলে প্রচুর ভিড় ছিল। প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ঘটনার কোনও স্পষ্ট ফুটেজ নেই। ঘটনার পরে মমতা অভিযোগ করেন যে, ৪-৫ জন তাঁকে ধাক্কা দিয়েছিল। জেলা প্রশাসনের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, ওই অঞ্চলে মাত্র একটি দোকানে সিসিটিভি ক্যামেরা লাগানো ছিল। তাও কাজ করছিলেন না। এমনকী উপস্থিত লোকেরাও কোনও নির্দিষ্ট তথ্য দিতে পারেনি। এ থেকে কোনও সিদ্ধান্তে পৌঁছানো সম্ভব নয়। উল্লেখ্য, নির্বাচন কমিশন শনিবার সন্ধ্যা নাগাদ মুখ্যসচিব এবং দুই পর্যবেক্ষককে বিশদে রিপোর্ট জমা দিতে বলেছে।

শুক্রবার সন্ধ্যায় কলকাতার এসএসকেএম হাসপাতাল থেকে মমতা ছুটি পেয়েছিলেন। মুখ্যমন্ত্রীকে হুইলচেয়ারে দেখা যায়। চিকিৎসকদের মতে, মমতার অবস্থার উন্নতি হচ্ছে। হাসপাতালের চিকিৎসকরা তাকে তাঁকে ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখতে চেয়েছিলেন। কিন্তু মমতার ইচ্ছাকে প্রাধান্য দিয়ে তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছিল। চিকিৎসকরা মমতা বন্দ্যোপাধ্যায়কে কিছু প্রয়োজনীয় পরামর্শ দিয়েছেন এবং ৭ দিন পর তাঁকে আবার একটি চেক-আপ করাতে বলেছেন।

আরও পড়ুন: ‘দুয়ারে সরকারের’ পর এবার ‘দুয়ারে রেশন’, মানুষের মন জয় করতে ভোটের আগে চমক মমতার

হাসপাতাল থেকে ছাড়ার পর তাঁর ভাইপো তথা তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁকে গাড়িতে করে বাড়িতে নিয়ে যান। আক্রান্ত হওয়ার পরে মমতা জানিয়েছেন, তিনি থামবেন না, হুইল চেয়ারে প্রচার করবেন।

এদিকে তৃণমূল নেতা সৌগত রায় নির্বাচন কমিশনের কর্মকর্তাদের সঙ্গে দেখা করে দলীয় নেতাদের কাছে অভিযোগ করেছিলেন। তিনি বলেছিলেন যে, “আমরা এই হামলার উচ্চপর্যায়ের তদন্তের দাবি জানিয়েছি। ঘটনার সময় সেখানে কোনও পুলিশ উপস্থিত ছিল না।” সৌগত অভিযোগ করেছেন যে, মমতাকে হত্যার জন্য আক্রমণ করা হয়েছিল। হামলার পেছনে গভীর ষড়যন্ত্র লুকিয়ে রয়েছে।

সৌগত রায় বলেন, “এখন নির্বাচন কমিশন তদন্তের জন্য দায়বদ্ধ। আমরা কমিশনকে কোনও বিশেষ তদন্ত করার জন্য বলিনি, তবে আমরা চাই যে বৈষম্য ছাড়াই তদন্ত পরিচালিত হোক। বুধবার নন্দীগ্রামে কথিত হামলায় আহত হয়েছেন মমতা। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। দু’দিন পরে, তিনি হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *