Latest News

Popular Posts

সর্বোচ্চ ৪০ জন কলাকুশলী নিয়ে শুটিংয়ের অনুমতি রাজ্যের

সর্বোচ্চ ৪০ জন কলাকুশলী নিয়ে শুটিংয়ের অনুমতি রাজ্যের

Mysepik Webdesk: গোটা দেশজুড়ে আনলক ২ প্রক্রিয়া চলছে। দেশের পাশাপাশি এরাজ্যেও একাধিক ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। লকডাউনের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর আনলক পর্যায়ে শুরু হতে চলেছে সিনেমা, সিরিয়াল, ওয়েব সিরিজ-এর শুটিংয়ের কাজ। রাজ্যের আর্টিস্ট ফোরামের সঙ্গে সেই সংক্রান্ত একটি বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: পর্যটকদের জন্য খুলছে হিমাচল প্রদেশ, বেড়াতে গেলে মানতে হবে স্বাস্থ্য বিধি

বৈঠকের পর রাজ্য সরকারের পক্ষ থেকে নতুন নির্দেশিকা জারি করে দেওয়া হয়েছে। সেই নির্দেশিকায় বলা হয়েছে, সর্বোচ্চ ৪০ জনকে নিয়ে শুটিংয়ের কাজ শুরু করা যাবে। তবে এক্ষেত্রে মুখ্যমন্ত্রী বলেন, খুব প্রয়োজন ছাড়া যতটা সম্ভব ইনডোর শুটিং করতে হবে। এর ফলে ঝুঁকির পরিমান অনেকটাই কমে যাবে। তবে শর্তসাপেক্ষে আউটডোর শুটিং করা যেতে পারে। এক্ষেত্রে কলকাতার সিপি, জেলার ক্ষেত্রে জেলার এসপি ও এডিজিরা কিভাবে সামাজিক দূরত্ব বজায় রেখে শুটিং করা যায়, সেই পরিস্থিতি খতিয়ে দেখবেন।

আরও পড়ুন: করোনা ঠেকাতে বিমানের পর এবার রাজ্যে কমছে স্পেশাল ট্রেনের আনাগোনা

ফিল্ম ফেস্টিভ্যাল নিয়ে তিনি বলেন, এই নিয়ে কথা বলবে কমিটি। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হবে। এছাড়া ওয়েব সিরিজ কিংবা ওটিটি প্ল্যাটফর্ম নিয়ে কাজ করার ক্ষেত্রে একটি কমিটি গঠন করবেন রাজ্যের মুখ্যসচিব। তবে স্বাস্থ্যবিধি বজায় রেখে কিভাবে শুটিং করা যায়, যা নিয়ে একটি প্রশিক্ষণ দেওয়ার কথাও বলেন মুখ্যমন্ত্রী।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *