জাকিরকে জেড ক্যাটাগরির সুরক্ষা দেওয়ার চিন্তাভাবনা রাজ্যের

Mysepik Webdesk: রাজ্যের শ্রমদপ্তরের প্রতিমন্ত্রী জাকির হোসেনের ওপর বিস্ফোরণ হামলার পর তাঁর সুরক্ষা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা গিয়েছে, তাঁকে জেড ক্যাটাগরির সুরক্ষা দেওয়া হতে পারে। তবে সবকিছুই করা হবে তিনি সুস্থ হয়ে ওঠার পর। গোয়েন্দা সূত্রে খবর, বেশ কয়েক মাস ধরেই তাঁকে খুনের ছক কষছিল আততায়ীরা। সেই কারণেই তাঁর গতিবিধির নজরে রাখছিল তারা। বুধবার রাতে তাঁর ট্রেনে চড়ার কথাও তাদের জানা ছিল। সেইমতো আগে থেকেই প্ল্যাটফর্মে বোমা রেখে দিয়েছিল আততায়ীরা।

আরও পড়ুন: আজ-কালের মধ্যেই বীরভূমে আসছে কেন্দ্রীয় বাহিনী

Image result for zakir hossain

এদিকে আজ ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছেন ফরেনসিক বিশেষজ্ঞদের একটি দল। সেখান থেকে বেশ কিছু নমুনা সংগ্রহ করেছেন তাঁরা। সেখান থেকে মিলেছে বেশ কয়েকটি ধাতব টুকরো। এছাড়াও বিস্ফোরকের টুকরো এবং ঘটনাস্থল থেকে রক্তের নমুনা সংগ্রহ করেন তাঁরা। ঠিক কি ধরণের বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছিল এবং সেই বিস্ফোরণের কতটা ক্ষমতা ছিল, তা জানার চেষ্টা করা হচ্ছে।

আরও পড়ুন: গঙ্গাসাগরকে আন্তর্জাতিক পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে: অমিত শাহ

Image result for zakir hossain

মুর্শিদাবাদের এই সাংসদ বাংলাদেশে গরু পাচার নিয়ে একাধিকবার সরব হয়েছিলেন। শুধু তাই নয়, আগে একবার এই পাচারের বিষয়ে পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছিলেন তিনি। সেই সময় থেকেই তিনি সম্ভবত পাচারকারীদের নজরে আসেন। বেশ কয়েকবার তিনি এই নিয়ে হুমকিও শুনেছিলেন পাচারকারীদের কাছ থেকে, কিন্তু তাতেও তিনি থামেননি। তবে স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে তাঁর কোনও দ্বন্দ্ব ছিল কিনা, সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি। প্রসঙ্গত, গত শুক্রবার মুর্শিদাবাদে বোমা বিস্ফোরণের ফলে আহত হয়ে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। বর্তমানে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। তবে তাঁর কয়েকজন অনুগামীদের অবস্থা সঙ্কটজনক।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *