পুজো অনুদানের হিসেব দিতে হবে রাজ্যকে, জানাল সুপ্রিম কোর্ট

Kolkata High Court

Mysepik Webdesk: সম্প্রতি পুজো উপলক্ষে রাজ্য সরকার দুর্গাপুজো কমিটিগুলিকে অনুদান দিয়েছে। সেই টাকা কোনও বিনোদনমূলক অনুষ্ঠানে ব্যবহার করা যাবে না। শুধু তাই নয়, সেই টাকা শুধুমাত্র জনগণের স্বার্থে কিংবা মাস্ক-স্যানিটাইজার কেনার কাজে খরচ করতে হবে। কয়েকদিন আগেই হাইকোর্টে রাজ্য সরকারের পক্ষ থেকে দুর্গাপুজো কমিটিগুলিকে অনুদান দেওয়া নিয়ে একটি জনস্বার্থ মামলা করা হয়েছিল। সেই মামলার শুনানিতে এদিন কলকাতা হাইকোর্ট এমনটাই রায় দিয়েছে।

আরও পড়ুন: রাজ্য পুলিশের নিরাপত্তা অধিকর্তা বিবেক সহায় কোভিড পজিটিভ

এদিন বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও বিচারপতি অরিজিত বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ রায় দেওয়ার সময় স্পষ্ট জানিয়ে দিয়েছে, দুর্গাপুজো কমিটিগুলিকে দেওয়া অনুদানের টাকা তারা কোনও বিনোদনের জন্য খরচ করতে পারবে না। কারণ কোনও সরকারি অনুদান বিনোদনের জন্য খরচ করা যায় না। পাশাপাশি ওই টাকা কীভাবে কমিটিগুলি খরচ করেছে, তার পূর্ণাঙ্গ হিসেব রাজ্য সরকারকে জমা দিতে হবে।

আরও পড়ুন: উত্তরপ্রদেশের হাথরাস সহ দলিত শ্রেণীর ওপর শোষণের প্রতিবাদের ঝড় আছড়ে পড়লো নদিয়ার কল্যাণীতে

আদালত এদিন জানিয়েছে, ওই টাকার ২৫% পুলিশ ও জনগণের সমন্বয়ের জন্য ব্যবহার করা যেতে পারে। বাকি ৭৫% মাস্ক ও স্যানিটাইজার কেনার কাজেই খরচ করতে হবে। পাশাপাশি ওই টাকা কমিটিগুলি সঠিকভাবে খরচ করছে কিনা তা রাজ্য পুলিশের ডিজিকে হলফনামা দিয়ে জানানোর জন্য নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *