Latest News

Popular Posts

রণবীরের কপিল হওয়ার গল্প

রণবীরের কপিল হওয়ার গল্প

Mysepik Webdesk: ২৪ ডিসেম্বর মুক্তি পেতে চলেছে 83। ছবিতে কপিল দেবের মুখ্য চরিত্রে অভিনয় করা রণবীর সিংয়ের পক্ষে সহজ ছিল না। রণবীর জানিয়েছেন, কপিলকে পর্দায় নিখুঁতভাবে ফুটিয়ে তুলতে তিনি ৬ মাস ধরে প্রতিদিন ৪ ঘণ্টা ক্রিকেট খেলেছেন। সম্প্রতি কবীর খানের এই ছবির একটি বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এর পর রণবীরের অভিনয় প্রশংসিত হচ্ছে। সংবাদ সংস্থা এএনআই-এর মতে, রণবীর জানিয়েছেন কীভাবে তিনি কপিলের অ্যাকশন এবং তাঁর স্টাইল গ্রহণ করেছিলেন।

আরও পড়ুন: ভেস্তে যেতে পারে ভারত-দঃ আফ্রিকা প্রথম টেস্ট!

রণবীর বলেন, “কপিল দেবের বোলিং অ্যাকশন খুবই ইউনিক। তাঁর বায়োমেকানিক্সও আমার কাছে খুব ইউনিক ছিল। আমার শরীরও তাঁর শরীরের থেকে আলাদা ছিল। তাই তাঁর মতো অ্যাকশনে বোলিং করতে আমাকে আমার শরীরে অনেক পরিবর্তন আনতে হয়েছিল। এটা করতেই হয়েছিল। অনেক সময় লেগেছে। আসলে নিখুঁত বোলিং অ্যাকশন তুলে ধরতে কয়েক মাস লেগেছে।”

সিম্বার পর রণবীর 83-র শ্যুটিং শুরু করেন। এ-সময় তাঁর শরীর বেশ ভারী ছিল। রণবীর বলেন, “কোচ আমার শরীরের দিকে তাকিয়ে বললেন— তুমি যখন বল করতে আসো, মনে হয় কোনও কুস্তিগীর বল করতে আসছে। একথা বলার পর কোচ আমাকে এক মাসের জন্য বোলিং থেকে সরিয়ে নেন। তিনি আমাকে কপিলের মতো অ্যাথলেটিক বডি নিয়ে কাজ করতে বলেন। কপিলের অ্যাথলেটিসিজমের কাছাকাছি আসার পর আমি বোলিং অ্যাকশনের দিকে এগোতে শুরু করি।”

আরও পড়ুন: কোনও এক সময়ে ভারতীয় দলের কোচ হওয়ার সুযোগ পাবেন লক্ষ্মণ, জানালেন সৌরভ

রণবীরের কথায়, “আমি কপিলের মতো অ্যাকশন আয়ত্তে আনার জন্য দিনে চার ঘণ্টা ক্রিকেট অনুশীলন করতাম এবং এই কাজটি ৬ মাস করেছি। আমি চার মাস ধরে এর পিছনে পরিশ্রম করেছি। ২-৩ মাস ধরে প্রস্তুতি নিয়েছি এবং শ্যুটিং করেছি। এই সময় আমি অনেক চোটও পেয়েছি। কিন্তু আমাকে কপিলের মতো অ্যাকশন আয়ত্ত করতে হয়েছে।” রণবীর আরও বলেন, “তাঁর ভক্তদের অবশ্যই দেখতে হবে যে, আমি কপিলের বোলিং অ্যাকশন ঠিকভাবে করছি কি না। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় ছিল কপিলের মনে হওয়া উচিত যে আমি সঠিক কাজ করছি এবং আমারও একই রকম মনে হওয়া উচিত। এই পুরো প্রক্রিয়া চলাকালীন আমি খুব ভালো বোলার হয়ে উঠলাম।”

আরও পড়ুন: শ্রীলঙ্কার ক্রিকেটাররা ৮ মিনিটে ২ কিমি দৌড়াতে না পারলে কাটা হবে বেতন

বলবিন্দর সিং সান্ধুর তত্ত্বাবধানে এই ছবির জন্য অনুশীলনও করেছেন রণবীর সিং। কপিল তাঁকে অনেক উপদেশও দিয়েছেন। এএনআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে কপিল বলেছিলেন, “রণবীর একজন দুর্দান্ত শিল্পী। আমি মনে করি না ওর আমার পরামর্শ বা কোনও সাহায্যের প্রয়োজন আছে। ও শুধু আমার সঙ্গে সময় কাটিয়েছে… ও নিজেই খুব বুদ্ধিমান।”

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *