Latest News

Popular Posts

NEET PG-তে কোটা বহাল রাখল সুপ্রিম কোর্ট

NEET PG-তে কোটা বহাল রাখল সুপ্রিম কোর্ট

Mysepik Webdesk: যেকোনও পরীক্ষায় মেধার পাশাপাশি রিজার্ভেশন ব্যবস্থার প্রয়োগকে বহাল রেখেছে সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি এ এস বোপান্নার একটি বেঞ্চ এই মন্তব্যের সঙ্গে NEET PG-তে সংরক্ষণের বিরুদ্ধে দায়ের করা সমস্ত আবেদন খারিজ করে দিয়েছে। শীর্ষ আদালত বলেছে, সংরক্ষণ মেরিট বা যোগ্যতার বিরুদ্ধে নয়, এটি সামাজিক ন্যায়বিচার। মেধার সঙ্গে রিজার্ভেশনও দেওয়া যেতে পারে। একে পরস্পর বিরোধী মনে করা উচিত নয়।

আরও পড়ুন: ইউপি সফরে জে পি নাড্ডা, জেনে নিন কর্মসূচি

সুপ্রিম কোর্ট ৭ জানুয়ারি NEET PG-র মামলায় তার রায় দিয়েছিল। সর্বোচ্চ আদালত তার রায়ে NEET পিজিতে ২৭% ওবিসি এবং ১০% ইডব্লিউএস (কেন্দ্রীয়) কোটা অনুমোদন করেছিল। কিন্তু সেদিন এই সিদ্ধান্ত নেওয়ার কারণগুলি বিস্তারিত করেনি। এবার এই কারণ ব্যাখ্যা করল আদালত। এই সিদ্ধান্তের প্রশংসা করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী অশ্বিনী দুবে। তিনি বলেন, সংরক্ষণের বিষয়টি এখনও আদালতে বিচারাধীন। এ-কারণে এখন পর্যন্ত কেন্দ্রীয় স্তরের পরীক্ষায় সংরক্ষণ কার্যকর করতে আদালতের অনুমোদন নিতে হলেও এই সিদ্ধান্তের পর আর তা করতে হবে না।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *