Latest News

Popular Posts

আগামী বছর ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় বসতে চলেছে টি-২০ বিশ্বকাপের আসর

আগামী বছর ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় বসতে চলেছে টি-২০ বিশ্বকাপের আসর

Mysepik Webdesk: আগামী বছর ফের বসতে চলেছে টি-২০ বিশ্বকাপের আসর। এই প্রতিযোগিতার জন্য তারিখ ও ভেন্যু নিশ্চিত করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ২০২২ সালে অস্ট্রেলিয়ার সাতটি ভিন্ন শহরে টি-২০ বিশ্বকাপের ম্যাচ আয়োজন করা হবে। ১৬ অক্টোবর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে একটি ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু হবে। ফাইনাল ম্যাচটিও ১৩ নভেম্বর একই মাঠে অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: খারাপ ফর্মের কারণে ওয়ার্নারকে হায়দরাবাদ থেকে বাদ দেওয়া হয়নি: ব্র্যাড হ্যাডিন

আইসিসির মতে, অস্ট্রেলিয়ার যে স্টেডিয়ামগুলোতে টুর্নামেন্টের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে সেগুলো হল অ্যাডিলেড, ব্রিসবেন, জিলং, হোবার্ট, মেলবোর্ন, পারথ এবং সিডনি। এসব মাঠে মোট ৪৫টি ম্যাচ হবে। দু’টি সেমিফাইনালের প্রথমটি ৯ নভেম্বর সিডনিতে এবং দ্বিতীয়টি ১০ ​​নভেম্বর অ্যাডিলেডে অনুষ্ঠিত হবে।

২০২১ টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এবং রানার্স আপ নিউজিল্যান্ড ছাড়াও, আফগানিস্তান, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকা আগামী বছর টি-২০ বিশ্বকাপে সরাসরি অংশ নেবে। একইসঙ্গে প্রথম রাউন্ড থেকে টুর্নামেন্টে অংশ নিতে পারে নামিবিয়া, স্কটল্যান্ড, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ। টুর্নামেন্টের জন্য চূড়ান্ত চারটি স্থান দু’টি কোয়ালিফাইং টুর্নামেন্টের মাধ্যমে পূরণ করা হয়। আগামী বছরের ফেব্রুয়ারিতে ওমানে এবং জিম্বাবুয়েতে জুন-জুলাইয়ে এই কোয়ালিফাইং টুর্নামেন্টগুলি অনুষ্ঠিত হবে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *