ভারতের সঙ্গে বিমান পরিষেবা চালু করতে চেয়ে ডিজিসিএ-কে চিঠি দিল তালিবান মন্ত্রী

flight

Mysepik Webdesk: গত ১৫ অগাস্ট আফগানিস্তানের রাজধানী কাবুলের দখল নেওয়ার পর ২১ আগস্ট শেষবারের মত কাবুল বিমানবন্দর থেকে ভারতগামী বিমান ছেড়েছিল। তারপর থেকে সম্পূর্ণরূপে বন্ধ রয়েছে ভারত-আফগানিস্তান বিমান পরিষেবা। তবে এবার সেই পরিষেবা অবিলম্বে চালু করা নিয়ে ডিজিসিএ-কে চিঠি দিল তালিবান সরকারের নতুন মন্ত্রী আলহাজ হামিদুল্লা আখুন্দজাদা।

আরও পড়ুন: ক্রেনের মাথায় ঝুলছে মৃতদেহ, আফগানিস্তানে ফিরিয়ে আনা হচ্ছে শরিয়তি শাসন

গত ৭ সেপ্টেম্বর ওই চিঠিতে আখুন্দজাদা লিখেছেন, “আপনারা জানেন যে মার্কিন সেনার কবল থেকে আমরা ক্ষমতায় আসার আগে কাবুল বিমানবন্দরটি ব্যাপক ক্ষতিগ্রস্তহয়েছে। কিন্তু আমাদের বন্ধুদেশ কাতারের সহায়তায় বিমানবন্দরটি ফের কর্মক্ষম হয়ে উঠেছে। শীঘ্রই যাতে ভারতের সঙ্গে কাবুলের ফের বিমান চলাচল আগের মতোই মসৃণ হয়ে ওঠে, সেই উদ্দেশ্যে ফের পদক্ষেপ করা হোক।”

আরও পড়ুন: জিন্নাহর মূর্তি ভেঙে পাকিস্তানের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা পাক-অধিকৃত কাশ্মীরের বাসিন্দাদের

আফগানিস্তানে তালিবানি শাসনকে এখনও পর্যন্ত ভারত স্বীকৃতি দেয়নি। এই পরিস্থিতিতে ভারত স্পষ্ট জানিয়ে দিয়েছে, ভারত-আফগানিস্তানের মধ্যে বিমান পরিষেবার বিষয়টি এখনও চিন্তাভাবনার মধ্যে রয়েছে। প্রসঙ্গত, গত ৯ সেপ্টেম্বর কেন্দ্রীয় বিমান পরিষেবা মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া জানিয়েছিলেন,” এই মুহূর্তে আমরা আফগানিস্তানের আকাশপথকে এড়াতে দীর্ঘ রুট ধরে চলাচল করছি। অন্যান্য দেশের আন্তর্জাতিক উড়ান সংস্থাও সেটাই করছে। পরিস্থিতি স্বাভাবিক হলে আবার পুরনো পথই ব্যবহার করা হবে।”

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *