আগামী সোমবার থেকে খুলে দেওয়া হবে তারাপীঠ মন্দির

মহিউদ্দীন আহমেদ, রামপুরহাট

আগামী সোমবার, ২৪ আগস্ট থেকে সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হচ্ছে তারাপীঠ মন্দির। আজ শনিবার এই নিয়ে তারাপীঠ মন্দির কমিটি এক সিদ্ধান্ত গ্রহণ করেছে। তারাপীঠ মন্দির কমিটির সভাপতি তারাময় মুখার্জি জানান, প্রায় চার মাসের কাছাকাছি বন্ধ তারাপীঠ মন্দির। এর ফলে রুজি-রোজগারহীন হয়ে পড়েছেন বহু মানুষ। এলাকার ছোট ছোট ব্যবসায়ী থেকে শুরু করে হোটেল মালিক অটোচালকরা কার্যত কর্মহীন হয়ে পড়েছে। তাই পুনরায় সর্বসাধারণের জন্য তারাপীঠ মন্দির খুলে দেওয়া হচ্ছে। এরফলে এলাকার মানুষের রুজি-রোজগার স্বাভাবিক ছন্দে ফিরে আসবে বলে আশা।

আরও পড়ুন: পাঁচিল ও উপাচার্যর কার্যকলাপের বিরুদ্ধে গণ কনভেনশন এসএফআই-ডিওয়াইএফআইয়ের

পাশাপাশি তিনি আরও জানান, মন্দিরের প্রবেশের জন্য রয়েছে বেশ কিছু বিধিনিষেধ। গর্ভগৃহে প্রবেশ করা যাবে না, মাস্ক ছাড়া মন্দিরে প্রবেশ নিষেধ। এছাড়াও বিশেষ সর্তকতা অবলম্বন করা হয়েছে গোটা মন্দির জুড়ে। মন্দিরে প্রবেশদ্বারে লাগানো হয়েছে স্যানিটাইজার টানেল এবং থার্মাল স্ক্যানিং। তারপরে মন্দিরে প্রবেশ করা যাবে। একসঙ্গে বহু মানুষ মন্দিরে প্রবেশ করতে পারবে না। এছাড়াও মন্দিরের ভোগ খাওয়ানোর যে ব্যবস্থা ছিল, তা আর মন্দির চত্বরে হবে না। এবার থেকে তা করা হবে শ্মশানে।

আরও পড়ুন: গ্রুপ ‘সি’ ও গ্রুপ ‘ডি’ পদে কর্মী নিয়োগ করবে পশ্চিমবঙ্গ সরকার, শূন্যপদ ৩৩,০০০

এদিকে ফের তারাপীঠ মন্দির খুলতে চলায় এলাকার মানুষ থেকে ব্যবসায়ী সকলেই খুশি। কারণ করোনাভাইরাসের জেরে মন্দির ছিল প্রায় চার মাস বন্ধ। তাদের রুজি-রোজগার ও বন্ধ হয়ে পড়েছিল। মন্দির আবার চালু হলে ভক্তরা আসবেন, মায়ের দর্শন করবেন, পুজো দেবেন। তাতে তাঁদের রুজি-রোজগার আবার স্বাভাবিক ছন্দে ফিরে আসবে।উল্লেখ্য যে, এর আগে গত ২৩ জুন খোলা হয়েছিল মন্দির। ভক্তদের স্বাস্থ্যবিধি মেনে মন্দিরে প্রবেশ করারও অনুমতি দেওয়া হয়েছিল। কিন্তু এলাকায় সংক্রমণ বাড়তে থাকায় গত ১ আগস্ট ফের বন্ধ করে দেওয়া হয়েছিল মন্দিরের দরজা।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *