গত ৪ দিনে ৪ ডিগ্রী পর্যন্ত কমলো তাপমাত্রা, কবে পড়বে জাকিয়ে শীত?

Mysepik Webdesk: বাংলা-সহ গোটা দেশ থেকে বিদায় নিয়েছে বর্ষা। উত্তুরে হওয়ার জন্য ধীরে ধীরে আবহাওয়া শুষ্ক হতে শুরু করেছে। সকাল ও সন্ধ্যায় বেশ ভালোভাবেই অনুভব করা যাচ্ছে তাপমাত্রার পার্থক্য। আবহাওয়া দপ্তর জানিয়েছে, কলকাতায় গত ৪ দিনে ৪ ডিগ্রী পর্যন্ত কমেছে তাপমাত্রা। আগামী কয়েকদিনে আরও কয়েক ডিগ্রী তাপমাত্রা কমবে। ফলে, আরও কিছুটা বাড়বে শীতের অনুভূতি। ভাইফোঁটা পর্যন্ত চলবে এই মনোরম অনুভূতি। তবে এখনিই জাঁকিয়ে ঠান্ডা পড়ার কোনও সম্ভাবনা নেই।

আরও পড়ুন: তৃণমূলে ফিরছেন রাজীব বন্দ্যোপাধ্যায়! শুধু সময়ের অপেক্ষা

আবহাওয়া দপ্তর জানাচ্ছে, দক্ষিণবঙ্গের একাধিক জেলা সকালের দিকে কুয়াশাচ্ছন্ন থাকবে। রাত ও দিনের তাপমাত্রার অনেকটাই পরিবর্তন হবে। বিশেষ করে পশ্চিমের জেলাগুলিতে শীতের আমেজ বেশি অনুভূত হবে। তবে, উত্তরের কয়েকটি পাহাড়ি জেলায়, যেমন দার্জিলিং-কালিম্পঙে সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে সিকিমের কয়েকটি অঞ্চলে। তবে, উত্তরবঙ্গের অন্যান্য জেলাগুলিতে আগামী ৪৮ ঘণ্টা বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

আরও পড়ুন: অনির্দিষ্টকালের জন্য কলকাতায় মিলবে না কোভ্যাকসিন

এদিকে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হয়েছে একটি নিম্নচাপ। বর্তমানে ওই নিম্নচাপটি শ্রীলঙ্কা উপকূলের কাছাকাছি অঞ্চলে অবস্থান করছে। সেটি ক্রমশ পশ্চিম দিকে আরও সরে গিয়ে তামিলনাড়ু উপকূলের দিকে অগ্রসর হবে। অন্যদিকে লাক্ষাদ্বীপ সংলগ্ন কেরল উপকূলে আরও একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এর ফলে এখনও পর্যন্ত দক্ষিণ ভারতের রাজ্যগুলির ওপর উত্তর-পূর্ব মৌসুমি বায়ুর প্রভাব রয়েছে। ইতিমধ্যেই দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে নিম্নচাপ, ঘূর্ণাবর্ত ও উত্তর পূর্ব মৌসুমি বায়ুর প্রভাবে বৃষ্টি শুরু হয়েছে। পাশাপাশি অন্ধ্রপ্রদেশ এবং রায়ালাসিমাতেও প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *