আজ থেকে খুলে গেল পুরীর জগন্নাথের মন্দির

Mysepik Webdesk: করোনা সংক্রমণ রুখতে লকডাউনের সময় থেকেই ভক্তদের জন্য বন্ধ ছিল পুরীর জগন্নাথের মন্দির। তবে বর্তমানে কিছুটা হলেও দেশে নিয়ন্ত্রণ হয়েছে করোনা পরিস্থিতি। তাই আজ থেকে খুলে গেল পুরীর জগন্নাথদেবের মন্দিরের দরজা। তবে বাইরে থেকে আসা ভক্তদের এখনিই মন্দিরে প্রবেশ করার অনুমতি দেওয়া হচ্ছে না। শুধুমাত্র স্থানীয়রাই এখন জগন্নাথ দেবের দর্শন করতে পারবেন। তবে আগামী ৩ জানুয়ারী থেকে বাইরে থেকে আসা ভক্তদেরও প্রবেশাধিকার দেওয়া হবে।

আরও পড়ুন: ভারতে না আসুক ব্রিটিশ প্রধানমন্ত্রী, দাবিতে সেদেশের সংসদ সদস্যদের চিঠি দেবেন কৃষকরা

Inside Jagmohan - Picture of Sri Jagannath Temple, Baripada - Tripadvisor

মন্দির কর্তৃপক্ষ জানিয়েছেন, ৩১ ডিসেম্বর পর্যন্ত শুধুমাত্র স্থানীয়দের জন্যই প্রতিদিন মন্দির খোলা থাকবে। জানুয়ারি মাসের প্রথম ও দ্বিতীয় দিন মন্দির বন্ধ রাখা হবে। আর তারপর ৩ জানুয়ারি সর্বসাধারণের জন্য খুলে দোয়া হবে মন্দিরের দরজা। তবে প্রথম সপ্তাহে প্রতিদিন ৫ হাজার করে দর্শনার্থী মন্দিরে প্রবেশ করতে পারবেন। তারপর পরিস্থিতি অনুযায়ী ধাপে ধাপে বাড়ানো হবে ভক্তদের সংখ্যা।

আরও পড়ুন: আগামীকাল লখনউয়ে কৃষকদের সমর্থনে আধা দিবস অনশন ভারতীয় জন নাট্য সংঘের, থাকবেন লেখক-শিল্পী-সমাজকর্মীরাও

Ratna Bhandar at Puri Jagannath temple to be opened after 34 years

তবে দর্শনার্থীদের জন্য রয়েছে একগুচ্ছ কোভিড স্বাস্থ্যবিধি। আর এই স্বাস্থ্যবিধি মেনেই দর্শনার্থীদের মন্দিরে প্রবেশ করতে হবে। প্রত্যেক দর্শনার্থীদের মুখে অবশ্যই মাস্ক থাকা বাধ্যতামূলক। এছাড়াও মন্দিরে প্রবেশের আগে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে হবে। সঠিকভাবে শারীরিক দূরত্ব বজায় রেখেই লাইনে দাঁড়িয়ে মন্দিরে জগন্নাথ দেবের দর্শন করতে হবে। মন্দিরে পুজো দেওয়ার সময় বাইরে থেকে ফুল ও প্রদীপ আনার বিষয়েও আরোপ করা হয়েছে নানারকম বিধি নিষেধ।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *