Latest News

Popular Posts

‘করোনার তৃতীয় ঢেউ শুরু হয়ে গিয়েছে’, ঘোষণা বিহারের মুখ্যমন্ত্রীর

‘করোনার তৃতীয় ঢেউ শুরু হয়ে গিয়েছে’, ঘোষণা বিহারের মুখ্যমন্ত্রীর

Mysepik Webdesk: দেশের করোনা আক্রান্তের গ্রাফ বৃদ্ধি চরম চিন্তায় ফেলেছে বিশেষজ্ঞদের। এই পরিস্থিতিতে করোনার তৃতীয় ঢেউ আসতে চলেছে, মঙ্গলবার এমনটাই দাবি করলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। তিনি জানান, বিহারে গত ২৪ ঘণ্টায় বিহারে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৭ জন। তাঁর কথায়, “রাজ্যে (বিহারে) করোনা মহামারীর তৃতীয় ঢেউ শুরু হয়ে গিয়েছে। ফলে রাজ্য এবং কেন্দ্র সরকারের গাইডলাইন মেনে স্বাস্থ্য পরিকাঠামো গড়ে তোলা হচ্ছে। করোনা রোগী এবং অন্যান্য রোগীদের চিকিৎসায় দিন-রাত পরিশ্রম করছেন ডাক্তাররা।”

আরও পড়ুন:দেশে দৈনিক করোনা সংক্রমণ ৯ হাজারের গণ্ডি ছাড়াল, দিল্লিতে ‘মিনি’ লকডাউন

ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের ৯৬তম ন্যাশানাল কনফারেন্সের উদ্বোধনে যোগ গিয়ে নীতিশ কুমার আরও বলেন, “বিহারের বাসিন্দাদের এই সংক্রামক ভ্যারিয়্যান্টের হাত থেকে রক্ষা করার জন্য যাবতীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে। করোনার দুটি ঢেউয়ে চিকিৎসকরা সাধারণ মানুষের জীবন বাঁচানোর জন্য লড়াই করেছেন। যদি আগামী দুই সপ্তাহে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ে, সেক্ষেত্রে স্পষ্ট হয়ে যাবে করোনার নতুন ঢেউ শুরু হয়ে গিয়েছে।”

আরও পড়ুন:দেশজুড়ে উদ্বেগ বাড়াচ্ছে ওমিক্রন, নক করেছে গোয়া ও মণিপুরেও

প্রসঙ্গত, দেশজুড়ে ক্রমেই বেড়ে চলেছে করোনার নতুন স্ট্রেন ওমিক্রন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, ইতিমধ্যেই দেশজুড়ে ৭৮১ জন ওমিক্রনে আক্রান্ত হয়েছেন। এই পরিস্থিতিতে বুধবার বিকেলে ফের মন্ত্রীদের নিয়ে বিশেষ বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মনে করা হচ্ছে, এদিন বৈঠকের আলোচনায় আসন্ন চার রাজ্যের বিধানসভা নির্বাচন তথা দেশের ক্রমবর্ধমান ওমিক্রন আক্রান্তের মতো একগুচ্ছ বিষয় উঠে আসতে পারে। এদিকে, মঙ্গলবারের তুলনায় বুধবার দৈনিক কোভিড সংক্রমণ ৯ হাজারের গণ্ডি ছাড়াল। মঙ্গলবার যেখানে দৈনিক সংক্রমণের সংখ্যাটা ছিল ৬ হাজার ৩৫৮ জন, বুধবার সেই সংখ্যা বেড়েছে প্রায় ৪৪ শতাংশ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশজুড়ে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯ হাজার ১৯৫ জন। পাশাপাশি দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭৮১ জন। এর মধ্যে শুধুমাত্র দিল্লিতেই আক্রান্তের সংখ্যা ২৩৮। মহারাষ্ট্রে ১৬৭ জন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *