Latest News

Popular Posts

ইউক্রেনীয় সেনাবাহিনী দেশ রক্ষার জন্য স্থানীয়দের ১০ হাজার অ্যাসল্ট রাইফেল সরবরাহ করেছে

ইউক্রেনীয় সেনাবাহিনী দেশ রক্ষার জন্য স্থানীয়দের ১০ হাজার অ্যাসল্ট রাইফেল সরবরাহ করেছে

Mysepik Webdesk: ইউক্রেনে রাশিয়ার হামলার আজ দ্বিতীয় দিন। শুক্রবার সকালে ইউক্রেনের রাজধানী কিয়েভে তিনটি বিস্ফোরণের শব্দ শোনা যায়। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ঘোষণা করেছেন, সমগ্র সেনাবাহিনী যুদ্ধে নামবে। তাঁর সেনাবাহিনী ৩০টি রুশ ট্যাঙ্ক ধ্বংস করেছে বলে দাবি করেছে। সরকার ১৮ থেকে ৬০ বছর বয়সি পুরুষদের দেশত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করেছে। কিছু প্রতিবেদনে বলা হচ্ছে, ইউক্রেন তার ১০,০০০ নাগরিককে যুদ্ধের জন্য রাইফেল দিয়েছে।

আরও পড়ুন: চেরনোবিল দখল করে নিল রাশিয়া, ঘোষণা রুশ সেনার

শুক্রবার সকালে ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কিও একটি বিবৃতি দিয়েছিলেন। তাঁর কথায়, এই যুদ্ধ আমাদের একলা লড়াই করার জন্য ছেড়ে দিয়েছে বিশ্ব। তিনি দেশ ছাড়ার খবর অস্বীকার করেছেন। তিনি কিয়েভে আছেন। রাশিয়ান সেনাবাহিনী সেখানে প্রবেশ করেছে। রাশিয়ার হামলায় এ-পর্যন্ত ১৩৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৬৯ জন। মার্কিন প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়া ইউক্রেনে মোট ২০৩টি হামলা চালিয়েছে। এর মধ্যে ১৬০টি ক্ষেপণাস্ত্র হামলা এবং ৮৩টি স্থল-ভিত্তিক লক্ষ্যবস্তুতে আঘাত হানা হয়েছে। ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রী দাবি করেছেন, ইউক্রেনের বাহিনী ৭টি রুশ বিমান, ৬টি হেলিকপ্টার, ৩০টি ট্যাঙ্ক ধ্বংস করেছে। রাশিয়ান বাহিনী ইউক্রেনের কোনটোপ শহর অবরোধ করে এবং বাকি ফোর্স রাজধানী কিয়েভের দিকে অগ্রসর হয়।

আরও পড়ুন: ইউক্রেনে আটকে থাকা ভারতীয়দের শান্ত থাকার বার্তা ভারতীয় দূতাবাসের

এদিকে, রাশিয়া ইউক্রেনে পূর্ণ মাত্রায় আগ্রাসন শুরু করার একদিন পর, ইউক্রেন সেনাবাহিনী দেশকে রক্ষা করার জন্য স্থানীয়দের ১০,০০০ অ্যাসল্ট রাইফেল সরবরাহ করেছে। কিয়েভ মিডিয়া এই তথ্য জানিয়েছে। বৃহস্পতিবার ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি রুশ বাহিনীর হাত থেকে দেশকে রক্ষা করতে প্রস্তুত এমন সমস্ত নাগরিককে এগিয়ে আসার আহ্বান জানানোর পরে এই রাইফেল সরবরাহ করা হয়। কিয়েভ তাঁদের প্রত্যেককেই অস্ত্র দেবে বলে ঘোষণা করা হয়েছে। তবে ইউক্রেনের সশস্ত্র বাহিনীর দাবি, হোস্টোমেলের আন্তোনোভ আন্তর্জাতিক বিমানবন্দরে রাশিয়ার অভিযান ব্যর্থ হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, বিমানবন্দরটি ইউক্রেন সেনাবাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *