Latest News

Popular Posts

ওমিক্রন রুখতে ফের রাজ্যগুলিতে চিঠি পাঠাল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক

ওমিক্রন রুখতে ফের রাজ্যগুলিতে চিঠি পাঠাল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক

Mysepik Webdesk: ফের রাজ্যগুলিকে চিঠি পাঠিয়ে ওমিক্রন নিয়ে সতর্ক করল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। সোমবার রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে স্থানীয় পর্যায়ে কঠোরভাবে করোনা বিধি লাগু করার নির্দেশ দিল কেন্দ্র। পাশাপাশি ওমিক্রন নিয়ন্ত্রণের জন্য যাবতীয় পরিকাঠামো প্রস্তুত ও কোভিড নিয়ন্ত্রণে যথাযথ ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দিল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

আরও পড়ুন:বাড়ছে ওমিক্রন আতঙ্ক! পাঁচ রাজ্যে নির্বাচন স্থগিত হওয়ার সম্ভাবনা

জানা গিয়েছে, স্বাস্থ্য মন্ত্রকের ওই নির্দেশিকায় করোনাভাইরাসের নতুন অতি সংক্রামক ওমিক্রন ভ্যারিয়েন্টের মোকাবিলা করার জন্য উৎসবের মরসুমে যেখানে যেরকম প্রয়োজন, সেখানে সেরকম বিধিনিষেধ আরোপের কথা জানানো হয়েছে। এই প্রসঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় ভাল্লা বলেন, “অনেক রাজ্যে এখনও ডেল্টা ভেরিয়েন্টের উপস্থিতি লক্ষ করা যাচ্ছে। সেখানে আবার ওমিক্রন কেসও সনাক্ত হচ্ছে। ওই সব রাজ্যে যাবতীয় মূল্যায়নের উপর ভিত্তি করে স্থানীয় স্তরে তথ্য বিশ্লেষণের মাধ্যমে দ্রুত সিদ্ধান্ত গ্রহণ ও কঠোর কঠোর করোনাবিধি মেনে চলার নির্দেশ দেওয়া হচ্ছে।”

আরও পড়ুন:দেশে ফের ঊর্ধ্বমুখী করোনায় মৃত্যুর সংখ্যা, ওমিক্রন বেড়ে ৫৭৮

প্রসঙ্গত, দেশজুড়ে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা স্বস্তিদায়ক হলেও আতঙ্ক ছড়াচ্ছে ওমিক্রন। দেশে এখন মোট ওমিক্রন কেসের সংখ্যা ৫৭৮। আক্রান্ত রাজ্যগুলির মধ্যে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা মিলেছে দিল্লিতে। দিল্লিতে মোট ওমিক্রন কেসের সংখ্যা ১৪২। দিল্লির পরেই রয়েছে মহারাষ্ট্র। ওই রাজ্যে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ১৪১। এরপর কেরলে ৫৭, গুজরাতে ৪৯, রাজস্থানে ৪৩, তেলেঙ্গানায় ৪১, তামিলনাড়ুতে ৩৪ এবং কর্ণাটকে ৩১টি ওমিক্রন আক্রান্তের হদিস মিলেছে। এ রাজ্যে এখনও পর্যন্ত ৬ জনের ওমিক্রন সনাক্ত হয়েছে বলে জানা গিয়েছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *