মাস্ক ছাড়া মানুষ যেভাবে ঘুরে বেড়াচ্ছে, তা যথেষ্ট উদ্বেগজনক: প্রধানমন্ত্রী

Mysepik Webdesk: উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের সঙ্গে মঙ্গলবার বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন সেই বৈঠকে প্রধানমন্ত্রীর গলায় শোনা গেল উদ্বেগের সুর। তিনি বৈঠকে বলেন, করোনার তৃতীয় ঢেউ আটকাতে ভারতের উত্তর-পূর্ব রাজ্যগুলি যেমন অসম, নাগাল্যান্ড, ত্রিপুরা, সিকিম, মণিপুর, মেঘালয়, অরুণাচলপ্রদেশ এবং মিজোরাম কতটা প্রস্তুত রয়েছে, এদিন বৈঠকে তা খতিয়ে দেখেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়বেই, সতর্কবাণী আইএমএ-র

এদিন বৈঠকে মুখ্যমন্ত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, “করোনাভাইরাসের জন্য দেশের পর্যটন ব্যবস্থা বিপুলভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। কিন্তু করোনা আবহে মাস্ক ছাড়া মানুষজন যেভাবে পাহাড়ে ঘুরে বেড়াচ্ছেন, তা যথেষ্ট উদ্বেগের কারণ। এটা কোনওভাবেই উচিত নয়। করোনাভাইরাস নিজে থেকেই যে চলে যাবে, এমনটা নয়। আমরা নিয়ম না মানলেই সংক্রমণ আরও ছড়াবে।”

আরও পড়ুন: ভুয়ো IAS এর পর গ্রেফতার ভুয়ো CBI অফিসার

সম্প্রতি দেশের স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, ভারতের যে কটি জেলা থেকে সবচেয়ে বেশি সংক্রমণের খবর এসেছে, ওই জেলাগুলি মূলত ভারতের উত্তর-পূর্ব রাজ্যের মধ্যেই অবস্থিত। সেক্ষেত্রে বাড়তি নিরাপত্তার কারণে এদিন ওই রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী। ওই রাজ্যগুলিতে করোনা নিয়ন্ত্রণের জন্য কী কী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে, বা কী কী ব্যবস্থা আগামী দিনে গ্রহণ করার কথা ভাবা হচ্ছে, তার সবটাই এদিন খতিয়ে দেখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *