সপ্তাহান্তে জাঁকিয়ে শীত, সোমবার থেকে ফের বাড়বে তাপমাত্রা

Mysepik Webdesk: আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, সপ্তাহের শেষে জাঁকিয়ে শীত পড়ার কথা ছিল। হয়েছেও তাই। তবে এই শীতের স্পেল অবশ্য আর থাকছে না। কাল অর্থাৎ সোমবার থেকেই ফের বাড়বে তাপমাত্রা। আর তার জেরেই সপ্তাহের শুরুতেই গরম অনুভূত হবে রাজ্যজুড়ে। আবহাওয়া দপ্তর জানিয়েছে, সোমবার থেকে তাপমাত্রা বাড়তে পারে ৩ থেকে ৪ ডিগ্রী পর্যন্ত। কলকাতার পাশাপাশি মালদহ, মুর্শিদাবাদ, দুই দিনাজপুর, নদিয়া, দুই ২৪ পরগনা ও বীরভূমে ঘন কুয়াশার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। তবে সোমবারের পর থেকে ফের শীতের দেখা মিলবে কিনা, সে বিষয়ে এখনই কিছু জানাতে পারেনি হাওয়া অফিস।

আরও পড়ুন: প্রজাতন্ত্র দিবসের দিন রাজ্যের একাধিক রেল স্টেশনে জঙ্গি হামলার ছক, জারি সতর্কতা

Sangeet Kothari on Twitter: "Winter morning at #Kolkata Maidan. #soccer  #soccermania #football #footballlove #Calcutta #winter #sports #iphonephoto  #streephotography… https://t.co/rzUN8bhEIV"

এ দিনও ভোরের দিকে কলকাতায় কুয়াশা দেখা গিয়েছে। এর ফলে দৃশ্যমানতা কমে যাওয়ায় ব্যাহত হয়েছে বিমান পরিষেবা। একাধিক বিমান নির্ধারিত সময়ের চেয়ে দেরিতে ওঠানামা করেছে। কলকাতার চেয়ে জেলাগুলোতে কুয়াশার পরিমান ছিল আরও বেশি। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেটে গিয়েছে কুয়াশা। আজ কলকাতার সর্বোচ্ছ তাপমাত্রা ছিল ২৪ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রী বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ ডিগ্রী সেলসিয়াস। বাতাসে আপেক্ষিপ আদ্রতার পরিমান ৫৯ শতাংশ।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *