৬৪২টি শূন্যপদে মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগ করবে পশ্চিমবঙ্গ সরকার

corona test lab

Mysepik Webdesk: ৬৪২টি শূন্যপদে মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগ করতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার। বুধবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে এরকমই একটি প্রস্তাব গৃহীত হয়েছে। রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় একটি সাংবাদিক বৈঠকে জানিয়েছেন একথা। তিনি জানিয়েছেন, ৭৫টি সরকারি হাসপাতালে ৪৮৫টি নতুন পদ তৈরি করে সেখানে যোগ্য প্রার্থী নিয়োগ করা হবে। পাশাপাশি আরও ১৫৭টি মেডিক্যাল টেকনোলোজিস্টের শূন্যপদে নিয়োগ করা হবে।

আরও পড়ুন: না দেখা প্রণবকে স্পর্শ করেই পরম তৃপ্ত অন্ধ রশিদার

করোনা আবহের মধ্যে প্রয়োজন বিপুল সংখ্যায় মেডিকেল টেস্ট। সেই কারণেই করোনা টেস্টের সংখ্যা আরও বাড়ানোর লক্ষমাত্রা গ্রহণ করেছে পশ্চিমবঙ্গ সরকার। যার ফলে প্রয়োজন আরও বেশি মেডিক্যাল টেকনোলোজিস্টের। বিভিন্ন হাসপাতালে ইতিমধ্যেই মেডিক্যাল টেকনোলোজিস্টের শূন্যপদ রয়েছে। পাশাপাশি রাজ্যের স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে নতুন পদ তৈরি করে আরও ৪৮৫ জন মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগের প্রস্তাব দেওয়া হয়েছিল রাজ্যের মন্ত্রিসভায়। সেই প্রস্তাবে রাজ্যের মন্ত্রিসভা সায় দিয়েছে।

আরও পড়ুন: বঙ্গোপসাগরে তৈরি নতুন নিম্নচাপের জেরে ভারী বৃষ্টির সম্ভাবনা কলকাতা-সহ দক্ষিণবঙ্গে

প্রসঙ্গত, রাজ্যের স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, এপর্যন্ত রাজ্যে মোট ২২ লক্ষ ৪৩ হাজারের বেশি নমুনা পরীক্ষা করা হয়েছে। দৈনিক গড়ে টেস্ট হচ্ছে ৪২ হাজারের বেশি। প্রতি ১০ লক্ষ জনসংখ্যায় গড়ে টেস্ট হয়েছে প্রায় ২৫ হাজার জনের।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *