নিজের শেষকৃত্যের অনুষ্ঠান চাক্ষুষ করতে আত্মীয়স্বজনকে নিমন্ত্রণ করলেন মহিলা

Mysepik Webdesk: নিজের শেষকৃত্যের অনুষ্ঠানে নিমন্ত্রণ? এ আবার কেমন কথা। কিন্তু এটাও সত্যি করে দেখিয়েছেন ডোমিনিকান প্রজাতন্ত্রের স্যান্টিয়াগো শহরের বাসিন্দা ৫৯ বছর বয়সী মায়রা আলোনজো (Mayra Alonzo)। ভবিষ্যতে নিজের শেষকৃত্যের অনুঠান কেমন হওয়া উচিত, তা আগে থেকে রিহার্সাল দেওয়ার জন্য তিনি তাঁর বন্ধুবান্ধব ও আত্মীয়স্বজনকে নিজের ‘শেষকৃত্যের’ অনুষ্ঠানে নিমন্ত্রণ করে বসলেন। শুধু তাই নয়, শেষযাত্রায় মৃতদেহকে ফুল দিয়ে যেভাবে সাজানো হয়, নিজেও সেইরকম পোশাক পরে ফুল দিয়ে সেজে বেশ কিছুক্ষন কফিনে শুয়ে রইলেন।

আরও পড়ুন: ইসরাইল-প্যালেস্তাইনের সংঘর্ষ মেটাতে বৈঠকে রাষ্ট্রসঙ্ঘ

সংবাদ সংস্থা ডেইলি মেইল জানিয়েছে, ওই মহিলা নাকি জানতে চেয়েছিলেন, মৃত্যুর পর তাঁর নিজের শেষকৃত্যের অনুষ্ঠান কেমন হতে পারে। সেই অনুষ্ঠানে যাতে কোনও খুঁত না থাকে, সেই কারণেই মৃত্যুর আগে তিনি সবকিছু রিহার্সাল দিতে চেয়েছিলেন। ওই অনুষ্ঠানে দেখা গিয়েছে তাঁর পরিবারের লোকজন, বন্ধু-বান্ধবরাও কৃত্রিম শোক প্রকাশ করতে। চোখের জলে তাঁরা মায়রাকে শেষ বিদায় জানানোরও অভিনয় করেন। অনেকেই আবার গোটা ঘটনা দেখে হাসি চাপতে পারেন নি। কয়েকজন রিহার্সাল চলাকালীন হেসেও ফেলেন।

আরও পড়ুন: করোনার ভারতীয় স্ট্রেনের ক্ষেত্রে ভ্যাকসিন আদৌ কী কার্যকরী? কী বলছে WHO

অনুষ্ঠানের শেষে তিনি অবশ্য কফিন থেকে উঠে এসে তাঁর অভিজ্ঞতা জানান। তিনি বলেন, তাঁর স্বপ্ন বাস্তবায়িত হয়েছে ঠিকই তবে কিছুক্ষনের জন্য হলেও তিনি মৃত্যুভয় পেয়েছিলেন। যদিও এতো তাড়াতাড়ি তিনি মারা যাবেন না বলেও জানান। তাঁর কথায়, যদি আগামীকাল তাঁর মৃত্যুও হয়, তবে বাকিদের তাঁর জন্য আর কিছু করার প্রয়োজন নেই, কারণ তিনি সব কিছুই করে ফেলেছেন। তবে শীঘ্রই তিনি মারা যাচ্ছেন না বলেও জানান।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *