প্রথমবার কমনওয়েলথ গেমসে অংশ নেবে ৮ মহিলা ক্রিকেট টিম, ঘোষণা

Mysepik Webdesk: বার্মিংহামে ২০২২ সালে অনুষ্ঠিত হবে কমনওয়েলথ গেমস। এই গেমসের জন্য মহিলা ক্রিকেট দলের যোগ্যতা অর্জনের প্রক্রিয়া বুধবার ঘোষণা করা হয়েছিল। এটি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এবং কমনওয়েলথ গেমস ফেডারেশন (সিজিএফ) ঘোষণা করেছে। ২০২২ সালে অনুষ্ঠিত বার্মিংহাম কমনওয়েলথ গেমস ২৮ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত চলবে।

আরও পড়ুন: ভারতীয় ফুটবলে বড় ধাক্কা, বাতিল অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ

কমনওয়েলথ গেমসে প্রথমবারের মতো মহিলা ক্রিকেট দল অংশগ্রহণ করবে। এবারই দ্বিতীয়বারের মতো ক্রিকেটকে কমনওয়েলথ গেমসে অন্তর্ভুক্ত করা হবে। এর আগে ১৯৯৯ সালে কুয়ালা লামপুরে অনুষ্ঠিত হওয়া কমনওয়েলথ গেমসে ক্রিকেট অন্তর্ভুক্ত ছিল। স্বাগতিক দেশ হিসাবে ইংল্যান্ডের মহিলা দল সরাসরি প্রতিযোগিতার জন্য যোগ্যতা অর্জন করেছে। অন্য ছ’টি দল হবে ২০২১ সালের এপ্রিল থেকে বিশ্ব টি-২০ র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আটে থাকা দলগুলি। এই দলগুলি সরাসরি টুর্নামেন্টে প্রবেশ করতে পারবে।

আরও পড়ুন: ভারতে বসতে চলেছে এএফসি ওমেন্স এশিয়া কাপ ২০২২

মোট আটটি আন্তর্জাতিক দল কমনওয়েলথ গেমসে অংশ নেবে এবং সমস্ত ম্যাচ ইংল্যান্ডের এজবাস্টনে অনুষ্ঠিত হবে। এছাড়াও যে দল কমনওয়েলথ গেমসের বাছাইপর্বে বিজয়ী হবে, তাকে বাকি থাকা একটি জায়গায় নেওয়া হবে। যদিও এর ফর্ম্যাট এবং বিস্তারিত তথ্য ঘোষণা করা হবে পরে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *