শুরু হল মহিলাদের আইপিএল, শুরুর ম্যাচে শেষহাসি হাসলেন মিতালি রাজ

Mysepik Webdesk: শুরু হল মহিলাদের আইপিএল। মুখোমুখি হয়েছিল সুপারনোভাস বনাম ভেলোসিটি। বুধবার শারজা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে হরমনপ্রীত কৌরের সুপারনোভাসকে ব্যাট করতে পাঠান ভেলোসিটির অধিনায়ক মিতালি রাজ।

আরও পড়ুন: মাথায় রক্তক্ষরণ, মারাদোনার অস্ত্রোপচার করলেন চিকিৎসকরা

সুপারনোভাসের দুই ওপেনার ভালোই শুরু করেন। প্রিয়া পুনিয়া এবং চামারি আতাপাত্তু ৩০ রানের একটা জুটি গড়ে তোলেন। তবে প্রিয়া পুনিয়াকে এরপরেই ব্যক্তিগত ১১ রানের মাথায় প্যাভিলিয়নে ফেরত পাঠান কাস্পেরেক। ফাস্ট ডাউনে ব্যাট করতে নামা জেমাইমা রদ্রিগেজের ইনিংসও এরপর বেশিক্ষণ স্থায়ী হয়নি। তিনি একতা বিস্তের বলে ব্যক্তিগত ৭ রানের মাথায় বোল্ড আউট হয়ে যান।

আরও পড়ুন: শুরু হল মোহনবাগান ক্লাবে আই লিগ ট্রফি প্রদর্শন

এরপর ক্রিজে আসেন হরমনপ্রীত কৌর। ওপেনার আতাপাত্তুর সঙ্গে কৌরের জুটিতে বেশ সুরক্ষিত দেখাচ্ছিল সুপারনোভাসদের ব্যাটিং দুর্গকে। এই দুই ব্যাটিং তারকার জুটিতে ওঠে ৪৭ রান। এরপর জাহানারা আলমের বলে ব্যক্তিগত ৪৪ রানের মাথায় আউট হন আতাপাত্তু। তাঁর ৩৯ বলে খেলা ইনিংসটি সাজানো ছিল ২টি চার এবং ২টি ছক্কা দিয়ে। হরমনপ্রীত নির্ভরযোগ্য একটি ইনিংস খেলেন। তিনি ২৭ বলে ৩১ রানে আউট হন জাহানারার বলে। এরপর আর বলার মতো কেউ রান করতে পারেননি। কুড়ি ওভারে ৮ উইকেটে স্কোরবোর্ডে মাত্র ১২৬ রান জমা করতে পারে সুপারনোভাস। ভেলোসিটি একতা বিস্ত ২২ রানে ৩ উইকেট নেন। জাহানারা এবং কাস্পেরেক নেন ২টি করে উইকেট।

আরও পড়ুন: ভারতীয় মহিলা ফুটবলের ভবিষ্যৎ নিয়ে আশাবাদী আশালতা দেবী

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি মিতালি রাজদের দলের। স্কোরবোর্ডে কোনও রান ওঠার আগেই প্যাভিলিয়নে ফেরেন ড্যানিয়েল ওয়াট। এরপর আউট হন শেফালী বর্মা (১৭)। তিন নম্বরে ব্যাট করতে নামা মিতালি রাজ (৭) দলকে ভরসা জোগাতে ব্যর্থ হন। ৩৮ রানের মধ্যে প্রারম্ভিক তিন ব্যাটসম্যানকে হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে সামনে পড়ে ভেলোসিটি। এরপর ভেদা কৃষ্ণমূর্তির সঙ্গে সুষমা বর্মা দলের প্রাথমিক বিপর্যয় কাটানোর চেষ্টা করেন। রাধা যাদবের বলে ব্যক্তিগত ২৯ রানের মাথায় আউট হন কৃষ্ণমূর্তি। এরপর ক্রিজে নামেন শন লুইস। নেমেই সংহার মূর্তি ধারণ করেন লুইস। ২১ বলে ৩৭ রানের তাঁর ইনিংসটি সাজানো ছিল চারটি ছয় ও একটি ছক্কা দিয়ে। বলা যায়, তাঁর এই ধুয়াধার ইনিংসটি মিতালি রাজদের জয়ের সরণিকে মসৃণ করেছিল। সুষমা বর্মার ইনিংসও যথেষ্ট তারিখ কুড়ায়। তিনি ৩৪ রান করেন। প্রথম ম্যাচ এক বল বাকি থাকতেই ৫ উইকেটে জিতে নেয় ভেলোসিটি।

ছবি সৌজন্য আইপিএল

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *