আসছে বিশ্বের প্রথম জীবাণু প্রতিরোধক স্মার্টফোন!

CAT

Mysepik Webdesk: আসতে চলেছে বিশ্বের প্রথম জীবাণু প্রতিরোধক স্মার্টফোন। রিডিং ভিত্তিক সংস্থা বুলিট ‘ক্যাট এস৪২’ নামের স্মার্টফোনটি নিয়ে আসছে। ফোনটি অসমতল, টেকসই এবং সম্পূর্ণ ওয়াটারপ্রুফ। এই ফোনটিতে ব্যবহৃত সিলভার আয়ন ২৪ ঘণ্টায় ৯৯ দশমিক ৯ শতাংশ জীবাণুর বিস্তার রোধ করে।

আরও পড়ুন: ঝটকা! ৩০০ টাকা বাড়তে পারে জিও ফোনের দাম

রিডিং ভিত্তিক সংস্থা বুলিট এমনভাবে এন্ট্রি-লেভেল ডিভাইস তৈরি করেছে যা শক্ত টেকসই এবং বহুমূখীভাবে নির্মিত। স্মার্টফোনটি অ্যান্টিব্যাকটেরিয়াল টেকনোলজি ব্যবহার করা হয়েছে। তবে এই প্রযুক্তিতে ব্যাকটেরিয়ার বিস্তার রোধ করলেও জীবাণুকে সরাসরি ধ্বংস করে না। ফোনটি বায়োমাস্টার অ্যান্টিমাইক্রেবায়াল প্রযুক্তিতে সজ্জিত। আগামী বছরের বিশ্ববাজারে আসতে চলেছে ফোনটি।

আরও পড়ুন: ক্ষতি সামলাতে মোবাইল সংস্থাগুলি আরও বাড়াতে চলেছে রিচার্জ প্ল্যানের দাম

বিশ্বের প্রথম জীবাণু প্রতিরোধক স্মার্টফোন! - Techzoom.TV

জীবাণু প্রতিরোধক স্মার্টফোনটিতে থাকছে ৪ হাজার ২০০ মিলিঅ্যাম্পহার্জের ব্যাটারি, ওয়াটার ও ডাস্ট প্রুফ, জলেতে ৩৫ মিনিট পর্যন্ত থাকতে পারে। অ্যান্ড্রয়েড ১০ যা ১১ পর্যন্ত বর্ধিত করা থাকবে। ৩ GB RAM, ৩২ GB ROM সঙ্গে থাকছে বর্ধিত স্টোরেজ। এছাড়াও থাকছে ২ বছরের ওয়ারেন্টি সুবিধা।

প্রতিষ্ঠানটি আরও বলছে, ২০২২ সালের দিকে অন্যান্য ক্যাট ফোনে অ্যান্টিমাইক্রোবিয়াল বৈশিষ্ট্য আনা হবে যেখানে যুক্ত করা হবে থার্মাল ইমেজিং স্লিমলাইন ও ফ্লাগশিপ এস৬২।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *